Breaking News

কলকাতায় চালু হলো ক্যান্সার সেন্টার “মেডেলা”

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

যারা ক্যান্সার রোগে ভুগছে বা যদি কারোর টিউমার বা ক্যান্সার এর কোনো উপসর্গ ধরা পড়ে তাহলে আর কোনো চিন্তা করার দরকার নেই। ক্যান্সার শরীরের যে কোনো জায়গায় হতে পারে, ছোট থেকে বড় সকলের ক্যান্সার হতে পারে, সঠিক সময় এই চিকিৎসা না হলে মৃত্যু হতে পারে, তাই সস্তায় ক্যান্সার এর চিকিৎসা পেতে হলে আপনাকে চলে আসতে হবে বিটি রোড আগর পাড়া র কাছে “মেডেলা ক্যান্সার কিওর সেন্টার ” এ।

কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে “মেডেলা” র এম ডি ডঃ রাজেশ জিন্দ্যাল জানালেন তিরিশ কাটা জমির উপর গড়ে উঠেছে এই মেডেলা ক্যান্সার কিওর সেন্টার। ক্যান্সার এর সব রকম চিকিৎসা এখানে হবে।এলসিআন নামে এক অত্তা ধুনিক ক্যান্সার চিকিৎসা র নতুন মেশিন আনা হয়েছে বিদেশ থেকে। থাকছে ৫০ টা বেড এই হসপিটালে। এখন ১৫ টা বেড থাকছে। এর পর আস্তে আস্তে বাড়বে। এই হসপিটাল এর ক্যান্সার এর প্রধান ডাক্তার অপূর্ব কাবাসী জানালেন সার্জারি, কেমো থেরাপি ও রেডিয়েশন সব কিছু দেওয়া হয় এখানে।

আউট ডোর এ মাত্র ১০০০ টাকায় পর পর ৫ দিনের ক্যান্সার চিকিৎসা পাবেন।এই চিকিৎসা খুব খরচ সাপেক্ষ। আমরা চাই অল্প খরচে এই রাজ্যের ক্যান্সার হওয়া মানুষ তাড়াতাড়ি সুস্থ হোক এই হসপিটাল এ এসে। বহুদিন তারা বেঁচে থাকুক। ৩৫ জন ক্যান্সার এর ডাক্তার ও ৪ জন ক্যান্সার এ বিশেষ ট্রেনিং প্রাপ্ত নার্স থাকছে এই হসপিটালে। এই হসপিটাল এর সঙ্গে যুক্ত সমাজসেবী ও শিল্পপতি সুশীল কুমার আগারওয়াল বলেন আমরা এই হসপিটাল এ শুধুমাত্র ক্যান্সার এর চিকিৎসা করবো।

উন্নত ও সর্বাধুনিক চিকিৎসা পরিষেবা দিতে আমরা সবসময় বদ্ধ পরিকর। আমরা যে টাকা এই ক্যান্সার চিকিৎসা র জন্য নিচ্ছি বা নেবো এই কলকাতায় ও কলকাতার বাইরে কেউ এত সস্তায় এই চিকিৎসা পরিষেবা দেবে না।কলকাতার কাছেই বি টি রোড আগারপাড়া য় সম্পূর্ণ বাতানকুল, ঝা চক চকে এই হসপিটালে সস্তায় ক্যান্সার চিকিৎসা র পরিষেবা দেবার এক নতুন দিগন্ত সৃষ্টি করবে বলে আমাদের বিশ্বাস। কারণ এই বাংলার বহু মানুষ এই কর্কট রোগে আক্রান্ত। সঠিক পরিষেবা পেতে মানুষ কে অন্য রাজ্যে যেতে হয়। আর হয়তো যেতে হবে না,

শুধু তাই নয় এই মেডেলা র কর্ণধার ডা রাজেশ জিন্দ্যাল জানালেন যে কোনো ক্যান্সার এর রোগী মেডিক্লেম, রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী, প্রধানমন্ত্রী স্বাস্থ্য স্কিম এ সব দিয়ে চিকিৎসা পরিষেবা এখানে পেতে পারবেন। শুধুমাত্র ছোট দের ক্যান্সার চিকিৎসা এখানে হবে না এই মুহূর্তে। পরে চালু হবে। সবদিন আউটডোর খোলা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *