Breaking News

ইমরান সরকারের থেকে দাবি পুরনে নরেন্দ্র মোদী ভরসা পাকিস্থানীদের !

Post Views: website counter

 

হাজার হাজার পুরুষ ও মহিলা বিক্ষোভে সামিল।আর তাদের সকলের হাতে নরেন্দ্র মোদীর ছবি লাগানো প্লাকার্ড।বিগত কয়েক বছরে ভারতের বিভিন্ন প্রান্তে বিভিন্ন কর্মসূচীর এটা চেনা ছবি।কিন্তু এই ঘটনা যে ভারতের চরম শত্রু ইসলামিক দেশ প্রতিবেশী পাকিস্থানেও কখনও হতে পারে,তা অতি বড়ো জ্যোতিষিও কখনও বলতে পারেনি ! আর পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খানের তো “ছেড়ে দে মা,কেঁদে বাঁচি অবস্থা!”

পাকিস্তানে এখন গৃহযুদ্ধের পরিস্থিতি।এই প্রতিবেশী দেশের অন্যতম অঙ্গপ্রদেশ বালুচিস্তানের পর এবার সিন্ধ প্রদেশেও স্বাধীনতার জন্য আন্দোলন শুরু করেছেন সেখানকার বাসিন্দারা। সিন্ধ প্রান্তের সন্ন শহরে হাজার হাজার বিক্ষোভকারী পাকিস্তানের থেকে স্বাধীনতা চেয়ে রাস্তায় নেমে আন্দোলন শুরু করেছে।আর আশ্চর্যের বিষয় হোল এই আন্দোলনকারীরা হাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি লাগানো প্লাকার্ড নিয়ে সন্ন শহরে তাঁদের দাবি পুরনের আন্দোলন চালাচ্ছেন।গতকাল রবিবারও এমন ঘটনা হয়েছে। আন্দোলনকারীরা স্বাধীনতার স্লোগান দিয়ে পাকিস্তান থেকে আলাদা হওয়ার দাবি করেছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, রবিবার পাকিস্তানের সিন্ধুপ্রদেশের সান এলাকায় স্বাধীনতার দাবিতে মিছিল বের করেছিলেন কয়েক হাজার মানুষ। তাঁদের দাবি, সিন্ধুপ্রদেশ হল সিন্ধু সভ্যতার ঘর। বৈদিক ধর্মের সূচনাও হয়েছিল এখান থেকে। কিন্তু, অবৈধভাবে এই জায়গা দখল করে রাজত্ব চালানোর পর বিট্রিশ সাম্রাজ্যবাদীরা ১৯৪৭ সালে তা পাকিস্তানের হাতে তুলে দেয়।

তারপর থেকেই সিন্ধুপ্রদেশের প্রাচীন ঐতিহ্য ও সংস্কৃতি নষ্ট করার চেষ্টা চালাচ্ছে ইসলামাবাদ। এর হাত থেকে নিষ্কৃতি পেতেই বেশ কিছুদিন ধরে স্বাধীনতার দাবিতে আন্দোলন করছেন সিন্ধুপ্রদেশের বেশিরভাগ বাসিন্দা।সেই আন্দোলনে যুক্তদের নরেন্দ্র মোদীর ছবি নিয়ে একজোট হওয়া ইমরান খানেদের নাভিশ্বাস বাড়াচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *