Breaking News

সাফাইকর্মীকে সংবর্ধনা দিয়ে  কার্যালয় উদ্বোধন

Post Views: website counter

এলাকার একজন সাফাইকর্মীকে সংবর্ধনা দিয়ে একটি স্বেচ্ছাসেবী সংগঠন তাদের নতুন কার্যালয়ের উদ্বোধন করলো। প্রশংসনীয় এই ঘটনাটা পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রামে হয়েছে রবিবার। অসহায় মানুষদের পাশে সবরকম সহযোগিতার হাত বাড়ানোর লক্ষ্যে সূচনা পর্বে স্বেচ্ছাসেবী সংগঠনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার মানুষ।

পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রামের টেঙ্গুয়া মোড়ে একটি চায়ের দোকান চালান এলাকার শিক্ষিত যুবক দিলীপকুমার প্রধান। তিনি তাঁর কাজের ফাঁকে স্বেচ্ছায় টেঙ্গুয়া বাজার এলাকার বিভিন্ন জায়গা পরিষ্কার রাখেন।

তাঁর দোকানে বিভিন্ন মণীষীদের ও প্রকৃতির ফ্লেক লাগানো আছে। পরিচ্ছন্নতার বার্তার স্টিকার লাগানো কাপে নিয়মিত চা পরিবেশন করেন তিন। তাই এমন একজন সমাজসেবীকে সংবর্ধনা দিয়ে পূর্ব মেদিনীপুরে জেলা কার্যালয় হিসাবে নন্দীগ্রামের টেঙ্গুয়াতে নিজেদের নতুন কার্যালয়ের উদ্বোধন করেছে  ‘ত্রিশক্তি ইন্ডিয়ান আইডিয়াল কালচারাল ফাউন্ডেশন’ নামের সমাজসেবী সংগঠন। নতুন এই শাখার চেয়ারম্যান হয়েছেন দিবেন্দু মন্ডল এবং জেনারেল সেক্রেটারি দেবজ্যোতি দাস।

এই স্বেচ্ছাসেবী সংগঠনের প্রধান কার্যালয় হুগলী জেলার চন্দননগর । সংগঠনের চেয়ারম্যান বিশ্বরূপ মন্ডল বলেন, ‘পিছিয়ে পড়া মানুষদের সমাজের মূল স্রোতে নিয়ে আাসার লক্ষ্যে আমরা নানা ধরের কাজ করে চলেছি বিভিন্ন জেলায়। হস্তশিল্প, উলের কাজ, মাশরুম চাষ, মাছ চাষ, ফ্রি টিউশন, চিকিৎসা শিবির, খেলাধুলার ট্রেনিং, মহিলা ফুটবল, মহিলা সুরক্ষা, বই বিতরণ প্রভৃতি কাজের কর্মসূচি আমাদের। সবই বিনামূল্যে। পিছিয়ে পড়া মানুষদের কর্মসংস্থানে জোর দিয়ে, ভারতের হারিয়ে যাওয়া নানা সংস্কৃতিকে ফিরিয়ে এনে ভারতের সংস্কৃতিকে জোরদার করাই আমাদের প্রধান লক্ষ্য।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *