Breaking News

নার্সিং হোমে গিয়ে অসুস্থ্য গরীব সব্জী ব্যাবসায়ীকে স্বাস্থ্য সাথীর কার্ড দিলেন কোলাঘাটের বিডিও

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের বাসিন্দা বছর ৫৫ এর সমর মাইতি গত কয়েকদিন ধরে গুরুতর অসুস্থ্য ছিলেন । অসুস্থ্যতা বাড়ায় শনিবার রাতে তাকে হাওড়া জেলার উলুবেড়িয়ার এক বেসরকারি নার্সিং হোমে তাকে ভর্তি করা হয়।জানা গেছে সমর বাবু পেশায় ক্ষুদ্র সব্জি বিক্রেতা।খুবই অভাব অনটনের মধ্যে সংসার চালাতেন।

এর মধ্যেই বাড়ির উপার্জনশীল ব্যাক্তি অদুস্থ্য হওয়ায় এবং সেই চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় চিন্তায় ছিলো সমর বাবুর পরিবার।বয়স্ক,দরিদ্র সব্জী ব্যাবসায়ীর অসুস্থতার খবর রাতে পান কোলাঘাটের বিডিও মদন মন্ডল।জানতে পারেন এই দুঃস্থ পরিবারের রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী কার্ড ছিলো না।আর এই খবর জানার পরই সেই পরিবারের হাতে কার্ড তুলে দিতে রীতিমতো তৎপর হন মানবিক বিডিও মদন বাবু।

রবিবার অফিস বন্ধ থাকলেও কয়েকজন কর্মচারীদের নিয়ে সকালবেলাই ছুটলেন উলুবেড়িয়ার ওই বেসরকারি নার্সিংহোমে।এরপর নার্সিংহোমের মধ্যেই রাজ্যসরকারের স্বাস্থ্যসাথী কার্ড বানিয়ে হাতে তুলে দিলেন কোলাঘাট ব্লকের বিডিও মদন মন্ডল।মদন বাবু জানান,এই স্বাস্থ্যসাথীর কার্ড পেয়ে চিকিৎসার ক্ষেত্রে ৫ লাখ টাকা ছাড় পেতে পারেন রোগীর পরিবার।আর এই কার্ড এদিন বিডিও তুলে দেন সমর বাবুর স্ত্রী অনিমা মাইতির হাতে।এদিন অনিমা দেবী মানবিক রাজ্যসরকারের এই সহায়তায় চোখের জল আটকে রাখতে পারেননি।

দুর্দিনে এই ভাবে তাঁদের পাশে দাঁড়ানোয় রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ কোলাঘাটের বিডিও মদন মন্ডলকে ধন্যবাদ জানান ।বলেন নিজেদের অতি পরিচিত ও আত্মীয়রাও এই ভাবে পাশে দাঁড়ায়নি।এই উপকার তিনি ও তাঁর পরিবার কোন দিনও ভুলবেন না বলেও জানিয়েছেন অনিমা দেবী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *