Breaking News

হলদিয়া পৌরসভার চেয়ারম্যান পদ ত্যাগী শ্যামল আদক কি বিজেপির পথে ?

Post Views: website counter

তৃণমূল ত্যাগী রাজ্যের প্রাক্তন পরিবহন মন্ত্রী তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ বলে পরিচিত হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামলকুমার আদক তাঁর পদ থেকে ইস্তফা দিলেন। তবে কি শ্যামলবাবুও দলবদল করছেন? শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ তৃণমূল নেতা কি নাম লেখাচ্ছেন গেরুয়া শিবিরে? তবে এখনও পর্যন্ত এ বিষয়ে শ্যামলকুমার আদকের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তমলুকের বাসিন্দা শ্যামল এক সময় হলদিয়ার প্রাক্তন সিপিএম সাংসদ লক্ষ্মণ শেঠের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন। লক্ষ্মণের হাত ধরেই হলদিয়া বন্দর এলাকায় একচ্ছত্র অধিপতি হয়ে ওঠেন তিনি। পরে রাজ্যে পালাবদলের পর তিনি শুভেন্দু ঘনিষ্ঠ হয়ে ওঠেন এবং তাঁর ক্ষমতাও বৃদ্ধি পায়।

হলদিয়ার মহকুমা শাসক অবনিত পুনিয়া বলেন ,‘‘আজ দুপুরে হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামল আদকের ইস্তফাপত্রটি ইমেলেও পেয়েছি। হাতে পেয়েছি হার্ডকপিও। তিনি বোর্ড অফ কাউন্সিলরকেও পদত্যাগপত্র পাঠিয়েছেন। পুরসভার সিইও আছেন। তাঁর নেতৃত্বে বোর্ড অফ কাউন্সিলরের বৈঠকে পদত্যাগপত্রটি গৃহীত হলে, তবেই তা বৈধ হবে।’’

শুভেন্দু পদ্মশিবিরে যাওয়ার পর থেকে শ্যামল আদককে নিয়েও জল্পনা চলছিল। তাতেই এ বার সিলমোহর পড়ল। শুক্রবার দুপুরে নিজের ইস্তফাপত্রটি হলদিয়া মহকুমা শাসক ও পুরসভার সিইও-র কাছে পাঠিয়ে দিয়েছেন তিনি, তবে শ্যামল তৃণমূল ছাড়ছেন কি না, সে ব্যাপারে এখনও স্পষ্ট ইঙ্গিত মেলেনি। এদিন তাঁর প্রতিনিধি হয়ে কাউন্সিলার দীপক পণ্ডা পুরসভার এগজিকিউটিভ অফিসারের কাছে ইস্তফাপত্র জমা দেন। পরে তা মহকুমাশাসক অবনীত পুনিয়ার কাছে জমা দেওয়া হয়।

শ্যামলের পদত্যাগ নিয়ে বিরোধী গোষ্ঠীর নেতা দেবপ্রসাদ মন্ডলের দাবি, ‘‘এটা প্রত্যাশিতই ছিল। দাদা শুভেন্দু এখন গেরুয়া শিবিরে। তাঁর একান্ত অনুরাগী শ্যামলবাবু পুরসভা থেকে পদত্যাগ না করলে বিজেপিতে যাবেন কী ভাবে? উনি পদ ছেড়েছেন, এবার কাউন্সিলর ও দল কাকে চেয়ারম্যান করবে, তা তারাই সিদ্ধান্ত নেবে।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *