Breaking News

প্রকাশিত হলো প্রয়াত সৌমিত্রর কর্ম জীবন নিয়ে ক্যালেন্ডার “অপুর পাঁচালী”

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

তিনি ছিলেন, তিনি আছেন, তিনি থাকবেন। কারণ একটাই তিনি প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় । তাকে কেউ কোনোদিন ভুলতে পারবে না। আবার ও সেটা প্রমাণিত হলো ড্রিমার্স মিউজিক পি আর এজেন্সি আয়োজিত আই সি সি আর হলে অভিনেতা সৌমিত্র কে নিয়ে এক আলোচনায়।

অনুষ্ঠান টির সহযোগিতায় ছিলেন শ্যামসুন্দর জুয়েলারী ও সুরজিৎ কালা। এদিন ড্রিমার্স এর কর্ণধার সুদীপ্ত চন্দ র ভাবনা, পরিকল্পনায় প্রকাশিত হয় প্রয়াত সৌমিত্রর কর্ম জীবন নিয়ে তার ছয় পাতার সম্পূর্ণ কালার ২০২১ এর ক্যালেন্ডার। প্রতিপাতায় তার বেশকিছু জনপ্রিয় সিনেমার ছবি, তার কবিতার বই এর ছবি এবং সৌমিত্রর আঁকা কিছু ছবি।

অসাধারণ এই ক্যালেন্ডার টির উদ্বোধন এ উপস্থিত ছিলেন শ্যামসুন্দর জুয়েলারী র প্রাণ পুরুষ রূপক সাহা, সুরজিৎ কালা, সৌমিত্র চট্টোপাধ্যায় এর পুত্র সৌগত চট্টোপাধ্যায়, সংগীত আয়োজক দেবজ্যোতি মিশ্র, আবৃত্তিকার সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়, আই সি সি আর এর প্রধান গৌতম দে, নৃত্যশিল্পী সুদর্শন চক্রবর্তী, সংগীত শিল্পী দেবজিত বন্দ্যোপাধ্যায় ও ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়, সাংবাদিক ও গবেষক দেবাশীষ মুখার্জী সহ বহু নামী গুণীজন।

সকলেই প্রয়াত আন্তর্জাতিক খ্যাতি সম্পর্ণ অভিনেতা সৌমিত্রর কর্ম জীবন, ব্যক্তি জীবন নিয়ে নানা আলোকপাত করেন। প্রয়াত অভিনেতার পুত্র সৌগত চট্টোপাধ্যায় বলেন বাবা কে নিয়ে এই উদ্যোগ এই ক্যালেন্ডার করা এই সব কিছুকে সাধুবাদ জানাই। তার স্মৃতির উদ্দেশে তিনি কবিতা পাঠ করেন। এই ক্যালেন্ডার করার ভাবনা সম্পর্কে বলতে গিয়ে সুদীপ্ত চন্দ বলেন বহুবার ওনাকে কাছ থেকে দেখেছি, ওনার সান্নিধ্য পেয়েছি। ওনার এই যে বহুমুখী প্রতিভা সিনেমা, নাটক, থিয়েটার, কবিতা, আবৃত্তি, ছবি আঁকা, নানা ধরনের লেখা, এই সব আগামী প্রজন্মর কাছে পৌঁছে দেওয়া, তার কাজ কে বাঁচিয়ে রাখা ও এই নতুন বছর ২০২১ যেন সৌমিত্রময় হয়ে থাকে এবং এই জানুয়ারী তে ওনার জন্মদিন সেই স্মৃতি কে মনে রেখে আমার এই ক্যালেন্ডার করা। সকল অতিথি রা সুদীপ্ত র এই কাজএর খুব প্রশংসা করেন।

সকল অতিথি রা এক সাথে সৌমিত্র র এই ক্যালেন্ডার টি উদ্বোধন করেন। নানা স্মৃতি যেন বার বার মনে পড়বে এই ক্যালেন্ডার এর পাতা গুলো ওল্টালে। তাই বারবার মনে হয় এটাই চির সত্য ” সৌমিত্র ছিলেন-সৌমিত্র আছেন-সৌমিত্র থাকবেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন ড্রিমার্স এর প্রধান সুদীপ্ত চন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *