Breaking News

হলদিয়াতে শ্রমিক বিক্ষোভ বাড়ছে:ধানসারী কারখানার গেটের সামনে ধর্ণা

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার শিল্প শহর হলদিয়াতে প্রথম পেট্রোকেমিক্যালসে একগুচ্ছ দাবিতে শ্রমিক বিক্ষোভ হয় । এর পর গত কয়েকদিন ধরে শিল্প শহর হলদিয়ার বিভিন্ন কারখানায় শ্রমিকদের বেতন চুক্তি না হওয়ার জন্য মাঝে মধ্যে শ্রমিকদের বিক্ষোভ লেগেই থাকছে।

সেই বিক্ষোভের জেরে হলদিয়াতে উত্তেজনা ছড়াচ্ছে।শিল্প শহরে শান্তি বজায় রাখতে পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক এবং হলদিয়ার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপারকে কয়েকবার হস্তক্ষেপ করতে হয়েছে।

এই পরিস্থিয়িতে পূর্ব মেদিনীপুর জেলার শিল্প শহর হলদিয়ার শ্রমিকরা এখন রাজনীতির টানাপোড়ন এর কথা ভেবে তাঁদের সমস্যার স্থায়ী সমাধানের জন্যে জেলা ও মহকুমার প্রশাসনিক কর্মকর্তাদের হস্তক্ষেপ দাবি করছে।তাঁরা মনে করছেন একমাত্র প্রশাসনিক আধিকারিকদের হস্তক্ষেপে এমন ধরনের সমস্যার স্থায়ী সমাধান হতে পারে ।

আন্দোলনকারী শ্রমিকেরা জানিয়েছেন বিভিন্ন কারখানায় দীর্ঘদিন তাদের প্রতিনিধি নির্বাচন হয়নি। আবার কোথাও দীর্ঘদিন কেটে গেলেও তাদের মালিকপক্ষের সঙ্গে বেতন চুক্তি হয়নি। আর তাই নিয়েই হলদিয়া এক্সাইড কারখানা থেকে শুরু করে হলদিয়া পোর্ট বন্দর শ্রমিকদের বিক্ষোভ অব্যাহত। তেমন করে আজ সকাল থেকে হলদিয়া ইন্দরামা ধানসারী পেট্রোকেমিক্যাল গেটের সামনে শ্রমিকদের বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।

এই কারখানার শ্রমিক তন্ময় বেরা বলেন তাদের দাবির পরে আশ্বাস দিলেও,অভিযোগ দীর্ঘ কয়েক মাস কেটে গেল তাদের বেতন চুক্তি হয়নি।উল্টে মালিকপক্ষ শ্রমিকদের মানসিক চাপ দিয়ে কাজ করানোর চেষ্টা করছে। বকেয়া বেতন দাবিতে এবং নতুন করে বেতন চুক্তি এবং প্রতিনিধি নির্বাচনের জন্য গেটের সামনে বিক্ষোভে সামিল হন শ্রমিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *