Breaking News

সোনার দোকানে দুঃসাহসিক চুরি:গেল ২৫ লক্ষ টাকা

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ

সোনার দোকান খোলার পর দু সপ্তাহ গেলো না। মাত্র ১২ দিনের মধ্যে অর্থাৎ মঙ্গলবার রাতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল সোনারপুরের চম্পাহাটি সাহেবপুরে এক সোনার দোকানে ।  ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযোগ, দোকানের সাটার গ্যাস কাটার দিয়ে কেটে কোলাপসেবল গেটের তালা ভেঙে ভেতরে ঢুকে দোকানের ভল্ট ভেঙে নগদ ৬০-৭০ হাজার টাকা সমেত প্রায় ৫০০ গ্রাম সোনার গয়না চুরি করে নিয়ে গেল দুষ্কৃতীরা।চুরি যাওয়া সোনার বাজারদর ২৫ লক্ষ টাকা । বুধবার সকালে ঘটনা এলাকাবাসীর নজরে আসে ।

মালিক অশোক মন্ডল জানতে পেরে ছুটে আসেন। খবর দেওয়া হয় সোনারপুর থানায়।

সোনারপুর থানার পুলিশ ও বারুইপুর পুলিস জেলার স্পেশাল অপারেশন গ্রুপের পুলিস এলাকায় গিয়ে তদন্ত শুরু করেছে। দোকান থেকে প্রায় ৫০ মিটার দূরে মাঠে একটি নির্মীয়মাণ বাড়ির সামনে এদিন সকালে পুলিস দুটি সোনার আংটি সহ কিছু শাঁখা-পলা উদ্ধার করে। পাওয়া যায় ভোল্ট খোলার কিছু সরঞ্জাম। উদ্ধার হওয়া সবকিছুই ফরেনসিক পরিক্ষার জন্য পাঠানো হবে বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, কালিকাপুর ২ পঞ্চায়েতের কাছেই গলির মধ্যে এই গোল্ড জুয়েলারি হাউস সোনার দোকান। ১ জানুয়ারি এই দোকান চালু করেন সোনারপুর থানা এলাকার বাসিন্দা অজয় মন্ডল। তিনি বলেন, মঙ্গলবার রাত ৮ টায় দোকান বন্ধ করে চলে যাই। বুধবার সকাল ৭ টা নাগাদ প্রতিবেশী দোকানদারের কাছ থেকে জানতে পারি চুরি হয়েছে। এসে দেখি দোকানের ভিতর লন্ডভন্ড করা হয়েছে।

রুপোর গয়না, ইমিটেশনের গয়না বাদ দিয়ে প্রায় ৫০০ গ্রাম সোনার গয়না ভল্ট ভেঙ্গে ও দোকানের শোকেস থেকে নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। ভোল্টেই নগদ ৬০- ৭০ হাজার টাকা ছিল। তাও খোয়া গিয়েছে। এমনকি দোকানের ভেতর তিনটে সিসিটিভি ও বাইরের দুটো সিসিটিভির হার্ড ডিস্কও খুলে নেওয়া হয়েছে।

কয়েক মাস আগে চম্পাহাটির একটা ব্যাংক ডাকাতি হয় প্রায় ২৫ লক্ষ টাকা নিয়ে ডাকাতি হয়। তার কোন কিনারা করতে পারেনি বারুইপুরের জেলা পুলিশ। বছর না ঘুরতেই আবার চম্পাহাটিতে ২৫ লক্ষ টাকার গোহনা চুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *