Breaking News

কাঁথি-এগরা-তমলুক পৌরসভার প্রশাসক বোর্ডে ব্যাপক রদবদল

Post Views: website counter

রীতিমত ঝাকুনি দিলেন তৃনমূল নেত্রী ।আগামী ১৮ তারিখ পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে সভা করতে আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়।তার আগে প্রশাসনিক ক্ষেত্রে উথালপাথাল করে ছাড়লেন তিনি।

মঙ্গলবার সকালে জেলার মানুষের প্রথম ঝটকা লাগে দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে সরানো হয় কাঁথির বর্ষিয়ান সাংসদ শিশির অধিকারীকে। সেই রেশ কাটার আগেই জানা যায় এগরা পুরসভার প্রশাসক বদল হয়েছে।আগের দিন অর্থাৎ সোমবার বদল ঘটিয়েছেন জেলার সদর শহর তমলুকের তাম্রলিপ্ত পৌরসভার প্রশাসক।

মঙ্গলবার তৃণমূলের প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর বেরার বদলে এগরার পুরপ্রশাসক হলেন স্বপন কুমার নায়েক। স্বপন বাবু এগরা পৌরসভার প্রাক্তন পুরপ্রধান।তিনি বর্তমানে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক। অন্যদিকে তমলুকের প্রাক্তন চেয়ারম্যান রবীন্দ্রনাথ সেনকে সরিয়ে প্রশাসক করা হল পুরসভার প্রাক্তন ভাইস-চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায়কে। একইসঙ্গে কাঁথি পুরসভায় কিছু বদল আনা হয়েছে।নতুন করে কাঁথির প্রশাসক বোর্ডে আনা হল রামনগরের বিধায়ক অখিল গিরির ছেলে তথা যুব তৃনমূলের জেলা সভাপতি সুপ্রকাশ গিরি, মামুদ হোসেন ও রত্নদীপ মান্নাকে।

১১ জানুয়ারি ২০২১ তারিখে পুর ও নগরোন্নয়ন দফতরের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, শঙ্কর বেরার পরিবর্তে এবার থেকে এগরা পুরসভার প্রশাসক পদ সামলাবেন স্বপন নায়েক। একইসঙ্গে বোর্ডে থাকবেন প্রাক্তন পুরপ্রধান ও প্রাক্তন কাউন্সিলর তপনকান্তি কর, প্রাক্তন কাউন্সিলর তপন হাতি, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সদস্য এবং এগরা বিধানসভার প্রাক্তন বিধায়ক সমরেশ দাসের ছেলে পার্থসারথি দাস, প্রাক্তন কাউন্সিলর পুলিন দাস, প্রাক্তন কাউন্সিলর শিল্পা দাস, এগরা শহরের বিশিষ্ট শল্য চিকিৎসক বাদল অশ্রু ঘাটা। যদিও পুর প্রশাসক বদল নিয়ে শঙ্কর বেরা জানান, তাঁর কাছে এখনও কোনও চিঠি আসেনি।

তৃনমূল সুত্রে জানা গেছে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে পূর্ব মেদিনীপুর জেলায় দলের মধ্যে অধিকারীদের প্রভাব কমাতেই এই উদ্যোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *