Breaking News

দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান অখিল গিরি,অপসারিত শিশির অধিকারী

Post Views: website counter

 

তৃনমূল এর সাথে পাকাপাকি বিচ্ছেদ ঘটিয়ে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের এক মাসের মধ্যেই অধিকারী পরিবারের দুই সদস্যকে তাঁদের পদ থেকে অপসারন করলেন মমতা।প্রথমে শুভেন্দুর ছোট ভাই সৌম্যেন্দুকে সরানো হয় পৌর প্রশাসক থেকে।

এবার দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে অপসারিত পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী।

তৃনমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে সভায় আসার মাত্র এক সপ্তাহ আগেই
কাঁথির তৃণমূল সাংসদ শিশির অধিকারীর জায়গায় দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের নতুন চেয়ারম্যান করা হয়েছে রামনগরের তৃণমূল বিধায়ক অখিল গিরিকে।

শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার কয়েক দিনের মধ্যেই কাঁথির পুর প্রশাসক পদ থেকে অপসারিত হন শুভেন্দুর ভাই সৌমেন্দু অধিকারী। পরে সৌমেন্দুও দাদা শুভেন্দুর হাত ধরে বিজেপিতে যোগ দেন।ফলে শিশির বাবুর অপসারনের পরে কোন নতুন রাজনৈতিক চমক সামনে আসে কিনা সেই নিয়ে জোর আলোচনা মাথাচাড়া দিয়েছে।
দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান এর দায়িত্ব পাওয়ার পির সাংবাদিকদের অখিল গিরি বলেন, সংবাদ মাধ্যম থেকে শুনছি পর্ষদের চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান বদল করা হয়েছে। আমার কাছে এখনও কোনও সরকারি কাগজপত্র আসেনি।একই সাথে অখিল বাবু বলেন শিশির বাবু বয়স্ক মানুষ। শ্রদ্ধেয় মানুষ। কিন্তু উনি অনেকদিন ধরেই স্বাস্থ্যের কারণে এবং বয়সের কারণে কোনও কাজ করতে পারছিলেন না। তাই ওঁকে সরিয়ে অন্যদের বসাতেই হত। আমি বলছি না যে, আমাকেই বসাতে হত। কিন্তু উনি অনেকদিন ধরেই কোনও কাজ করতে পারছিলেন না।

অখিল গিরি মুখ না খুললেও তৃণমূলের অন্দরের খবর, কাঁথির সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শিশিরকে পূর্ব মেদিনীপুর তৃণমূলের জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়াটাও এখন সময়ের অপেক্ষা। সে ক্ষেত্রেও ‘বয়সের কারণ’ দেখানো হবে বলেই খবর।কারন সাম্প্রতিক সময়ে তৃনমূলের বিভিন্ন কর্মসূচী শারিরীক অসুস্থ্যতার কারনে এড়িয়েছেন তিনি ।তার মধ্যে ১ জানুয়ারী দলের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানেও তিনি হাজির ছিলেন না।

মঙ্গলবার সরকার এবং প্রশাসন এই সিদ্ধান্ত নিয়ে রসজনৈতিক মহলে আলোড়ন পড়লেও নির্লিপ্ত শিশির অধিকারীরাজারহাটের একটি হাসপাতালে শিশির এদিন নিজের চোখের ছানি কাটানোর জন্য ভর্তি হয়েছেন। অস্ত্রোপচারের আগে এই বিষয়ে শিশির শুধু বলেছেন, ‘‘আমার কোনও অ্যাকশনও নেই। রিঅ্যাকশনও নেই।’’

এই অপসারণ অধিকারী পরিবারের সঙ্গে তৃনমূলের দূরত্ব আরো বাড়ার ইঙ্গিত বলেই দাবি রাজনৈতিক মহলের।শুধু অখিল গিরি নয়,দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান পদেও বদল ঘটানো হয়েছে।দেশপ্রান পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তরুন জানাকে এই পদে নিয়োগ করেছে রাজ্য সরকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *