Breaking News

কোভিড ১৯ টিকাকরণ এর মহড়া দেখতে এলেন জেলাশাসক পি উলগানাথন

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ

কোভিড ১৯ ভ্যাকসিনের মহড়া শুরু হয়ে গেল।বারুইপুর মহকুমা হাসপাতালে অতিরিক্ত সুপার শ্যামল চক্রবর্তীকে দিয়েই শুরু হল কভিড- ১৯ ভ্যাকসিনের টিকার মহড়া। তবে এদিন শ্যামলবাবু ছাড়াও বারুইপুর মহকুমা হাসপাতালে আরও ২৪ জন স্বাস্থ্য কর্মীকেও কোভিড -১৯ ভ্যাকসিনের টিকার মহড়া দেওয়া হয়েছে।

মহড়া সরজমিনে দেখতে আসেন জেলা শাসক পি ডি উলগানাথন ও জেলার মূখ্য স্বাস্থ্য আধিকারিক সোমনাথ মুখোপাধ্যায়। এদিন জেলা শাসক পি ডি উলগানাথন জানান দুটি স্বাস্থ্য জেলার ৩ টি করে স্বাস্থ্য কেন্দ্রে এদিন কোভিড -১৯ ভ্যাকসিন টিকার মহড়ার ব্যবস্থা করা হয়েছে। ডায়মন্ডহারবার স্বাস্থ্য জেলার ৩ টি স্বাস্থ্য কেন্দ্রে এবং জেলা স্বাস্থ্য দপ্তরের বারুইপুর, ভাঙড় ও বাঙ্গুর স্বাস্থ্য কেন্দ্রে এই কর্মসূচি পালন করা হচ্ছে। বেশ কয়েকটি পর্যায়ে এই কর্মসূচি পালন করে ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়াকে ঝালিয়ে নেওয়া হচ্ছে।

প্রথমে রেজিস্ট্রেশন করা হচ্ছে। তারপর ৬ জন করে বসানো হচ্ছে। তাদের একজন একজন করে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। তারপর তাদেরকে আধ ঘন্টা ধরে পাশের পর্যবেক্ষন ঘরে রাখা হচ্ছে। কোন অসুবিধা হচ্ছে কিনা দেখা হচ্ছে। পুরো প্রক্রিয়াটি ভালভাবেই করা হচ্ছে। ফলে বলা যেতেই পারে ভ্যাকসিন দেওয়ার জন্য প্রস্তুত জেলা প্রশাসন।

কাদের প্রথম এই ভ্যাকসিন দেওয়া হবে প্রশ্নের উত্তরে জেলা শাসক জানান, প্রথমে করোনা ভাইরাস সংক্রমণে যারা ফ্রন্ট লাইনে কাজ করেছে বা করছে তাদের দেওয়া হবে। যেমন স্বাস্থ্য কর্মীদের, তারপর পুলিশ কর্মীদের এবং ফ্রন্ট লাইন কোভিড যোদ্ধাদের।তারপর ষাটোর্ধ্ব মানুষকে দেওয়া হবে। পরে বিভিন্ন পর্যায়ে সাধারণ মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে। তবে সবটাই সরকারি নির্দেশ মেনে করা হবে।তবে কোভিড ভ্যাকসিন এসে যাওয়া মানুষ খুশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *