Breaking News

কৃষকদের সমর্থনে পরিযায়ী শ্রমিক ইউনিয়নের সভা

Post Views: website counter

 

পরিযায়ী শ্রমিক ইউনিয়নের ডাকে কেন্দ্রীয় সরকারের শ্রমিক বিরোধী ও জনবিরোধী নীতির বিরুদ্ধে এবং কৃষি ও কৃষক বিরোধী কালাকানুন বাতিলের দাবীতে আন্দোলনরত কৃষকদের সমর্থনে পূর্ব মেদিনীপুর জেলার দেশপ্রাণ ব্লকের দুরমুঠ বকুলতলায় তৃণমূল কংগ্রেসের পথসভা আয়োজিত হয়।

জেলা তৃণমূল কংগ্রেস কোর কমিটির সদস্য তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন বলেন
বিজেপি ও সংঘ পরিবারের মেরুকরণের রাজনীতি দেশকে ধ্বংসের কিনারায় দাঁড় করিয়ে দিয়েছে।বলেন কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির ফলে জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। কেন্দ্রীয় সরকারের শিল্পপতি তোষণের নীতির ফলশ্রুতিতে আকাশছোঁয়া দ্রব্যমূল্য বৃদ্ধি, কর্মসংকোচন,পরিযায়ী শ্রমিকদের বিকল্প কর্মসংস্থানের কোন সুযোগ সৃষ্টি না করা,কৃষি ও কৃষক বিরোধী কালাকানুন দেশের অর্থনীতিকে দেউলিয়া করে দিয়েছে।

বিজেপি শাসিত রাজ্য সমূহে ঘৃণা, বিদ্বেষ ও বিভেদের রাজনীতি মানুষকে দিশেহারা করে দিয়েছে। বিজেপি ও সংঘ পরিবারের মেরুকরণের রাজনীতি দেশকে ধ্বংসের কিনারায় দাঁড় করিয়ে দিয়েছে বলে অভিযোগ করেন মামুদ হোসেন। তৃণমূল কংগ্রেসের পতাকা তলে দাঁড়িয়ে যারা নন্দীগ্রাম ভূমি আন্দোলনকে ব্যবহার করে জনতা ও মমতার ক্ষমতা ভোগ করে কৃষক ও কৃষক বিরোধী কালাকানুনের সমর্থক সেজে বিজেপির পতাকাতলে সামিল হয়েছেন তাঁরা নন্দীগ্রামের ভূমি আন্দোলনকে কলুষিত করছেন।

নন্দীগ্রামের ভূমি আন্দোলনের মূল স্রোতের বিপরীতে হেঁটে কৃষি ও কৃষকের স্বার্থ জলাঞ্জলি দিয়ে শহীদদের রক্তকে অপবিত্র করছেন। যাঁদের সিঁড়ি হিসাবে ব্যবহার করে ক্ষমতা ভোগ করলেন তাঁদের জেহাদী ও সন্ত্রাসবাদী বলে বেইমানির পথ বেছে নিয়েছেন বলে অভিযোগ করেন প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন। নন্দীগ্রামের আপামর মানুষ বিজেপির আজকের জনসভা প্রত্যাখান করে বিশ্বাসঘাতকতার মোক্ষম জবাব দিয়েছেন বলে অভিমত প্রকাশ করেন মামুদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *