Breaking News

প্রকাশিত হলো ইংরেজি কবিতার সংকলন “ওয়েভস অফ মেমোরিস্”

Post Views: website counter

কবি সৌমেন পাণ্ডার ইংরেজি কাব্যগ্রন্থ ‘ওয়েভস অফ মেমোরিস্’ প্রকাশিত হলো ।ইংরেজি সঙ্গীত পরিবেশন সহ সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দেবার্ঘ্য মিত্র ।

সম্প্রতি মেদিনীপুর শহরের ‘সঙ্গম গার্ডেন’ আবাসনের কমিউনিটি হলে ‘ডি নোভো ‘ প্রকাশনীর উদ্যোগে প্রকাশিত হলো ।সৌমেনবাবু পেশায় ইংরেজি ভাষা ও সাহিত্যের শিক্ষক । ৫৬ টি কবিতা নিয়ে প্রকাশিত হলো “ওয়েভস অফ মেমোরিস্” নামের এই কাব্য সংকলনটি ।

কবি , সাহিত্যিক , সমালোচক,  অধ্যাপক , প্রধান শিক্ষকসহ সমাজের বিভিন্ন স্তরের  প্রায় ৮০ জন সাহিত্য মনস্ক মানুষ এই অনুষ্ঠানে  অংশগ্রহণ করেন ।

বইটির আনুষ্ঠানিক প্রকাশ করেন অনুষ্ঠানের সভাপতি তথা পূর্ব মেদিনীপুর জেলা বিদ্যালয় পরিদর্শক সংঘমিত্র মাকুড় । প্রধান অতিথির আসন অলংকৃত করেন প্রখ্যাত কবি ও সমালোচক  আনোয়ার আলি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক, কবি ও সমাজকর্মী  ড. প্রসূনকুমার পড়িয়া, প্রধান শিক্ষিকা মহুয়া ভট্টাচার্য্য ,অধ্যাপক   ড. অভিষেক চৌধুরী , প্রধান শিক্ষক জয়দীপ ফৌজদার , গৌতম বন্দোপাধ্যায় , বিপ্লব দে এবং সব্যসাচী ব্যানার্জী । বইটির প্রচ্ছদ করেছেন শিল্পী নির্মাল্য সরকার ।

‘ডি নোভো ‘প্রকাশনী-র পক্ষ থেকে রাজকুমার দাস জানান, ইংরেজি  কবিতা-প্রেমিক পাঠকদের কাছে বইটি বিশেষভাবে সমাদৃত হবে বলে তাঁদের বিশ্বাস । কবি সৌমেন পান্ডা বলেন, ‘আমাদের প্রতিদিনের জীবনের ঘাত-প্রতিঘাত ,পাওয়া না-পাওয়ার দ্বন্দ্ব মূলত এই কবিতা সংকলনের প্রতিটি পাতায় ফুটে উঠেছে ।’কবিতার পরতে পরতে আঁকা হয়েছে সূক্ষ্ম জীবনবোধ ।

অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন সুদীপ পাঁজা ।কাব্যগ্রন্থ থেকে কবিতা পাঠ উপস্থিত শ্রোতাদের আকৃষ্ট করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *