Breaking News

করোনা আবহেও সারা বিশ্বের জনপ্রিয় রাষ্ট্র নায়ক নরেন্দ্র মোদি

Post Views: website counter

 

সারা বিশ্বে রাষ্ট্র নেতাদের মধ্যে জনপ্রিয়তা সব থেকে বেশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ।মারন ভাইরাস করোনা আবহে সারা পৃথিবী জুড়ে রাষ্ট্র নেতাদের জনপ্রিয়তা নিম্নগামী,সেখানে উজ্জ্বল ব্যাতিক্রমী নরেন্দ্র দামোদর দাস মোদি ! তাঁর জনপ্রিয়তা নিত্যদিন উর্ধ্বগামী ।

পুরানো বছরের বিদায় লগ্নে এবং নতুন ইংরেজী বছরের সূচনা পর্বে আমারিকার এজেন্সি মর্নিং কনসাল্ট এর সমীক্ষার রিপোর্ট প্রকাশ্যে আসতেই এই দেশের বিরোধী রাজনৈতিক দল গুলির চাপ বাড়লো।

অপরদিকে বৃহস্পতিবার গুজরাটের রাজকোটে এইমসের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের মঞ্চ থেকে দেশের প্রত্যেক অধিবাসীদের প্রধানমন্ত্রীর সতর্কবার্তা, “দাওয়াই ভি, কড়াই ভি।” অর্থাৎ টিকা এলেও কোভিড বিধিতে ঢিলেমি চলবে না। উল্লেখ্য, আগেই এই সতর্কবাণী শুনিয়েছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানও।

এ দিন একই সাথে টিকা নিয়ে এনিয়ে গুজব ছড়াতে পারে বলেও আশঙ্কা করেছেন প্রধানমন্ত্রী। তা নিয়ে দেশবাসীকে সতর্ক করে মোদি বলেন, “আমাদের দেশে গুজব খুব তাড়াতাড়ি ছড়ায়। কেউ কেউ ব্যক্তিগত স্বার্থে সেই গুজব ছড়াতে সাহায্য করে। টিকাকরণ শুরু হলে তা নিয়েও গুজব ছড়ানো হবে। ইতিমধ্যে তা শুরুও হয়ে গিয়েছে।”

দেশবাসীর কাছে প্রধানমন্ত্রীর অনুরোধ, “দায়িত্ববান, সচেতন নাগরিক হিসেবে এই সমস্ত গুজবে কান দেবেন না। না জেনে সোশ্যাল মিডিয়ায়  মেসেজ ফরোয়ার্ড করবেন না।”

আন্তর্জাতিক সংবাদ সংস্থার তথ্য অনুযায়ী মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স নামে আমেরিকার এই সংস্থাটি ভারত সহ ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ভারত, ইতালি, জাপান, মেক্সিকো, দক্ষিণ করিয়া, স্পেন, ব্রিটেন, আমেরিকা এই ১৩টি দেশের নেতা-নেত্রীদের উপর অ্যাপ্রুভাল রেটিং করে ।সেখানেই উঠে এসেছে এই চমকপ্রদ তথ্য।

সমীক্ষা অনুযায়ী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রেটিং ৫৫ হয়েছে। সমীক্ষা অনুযায়ী মোদির পরে মেক্সিকোর রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজের স্কোর ২৯ আর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের স্কোর ২৭।

এজেন্সির রিপোর্টে এও বলা হয়েছে যে, নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা বিশ্বের সমস্ত তাবড় তাবড় নেতাদের মধ্যে সবথেকে বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *