Breaking News

৫ নম্বর ওয়ার্ডে দুয়ারের সরকারের শিবির

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ

আর রেশন কার্ড, আধার কার্ড ,যুবশ্রী, শিক্ষাশ্রী, কন্যাশ্রী,স্বাস্থ্য সাথী মত রাজ্য সরকারের জনপ্রিয় প্রকল্পের উপভোক্তা তালিকায় ঢোকার জন্য আর হয়রান হতে হবে না। সেই জন্য পশ্চিমবাংলার সরকার একটি প্রকল্প ঘোষণা করেছিল যার নাম দুয়ারে সরকার। পশ্চিমবাংলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগে একটি প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন। রাজ্যের প্রায় প্রতিটি জেলার প্রতিটি ব্লকেই এই প্রকল্পের শিবির শুরু হয়ে গিয়েছে ।

আজ দক্ষিণ ২৪ পরগনা জেলার বারইপুর পৌরসভার পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডে উকিলপাড়া রামসাধন স্মৃতি বিদ্যালয় এই দুয়ারে সরকার শিবির করা হয়েছে । এই শিবিরে উপস্থিত ছিলেন বারুইপুর পৌরসভার বিদায়ী কাউন্সিলর সুভাষ রায় চৌধুরী ,মোজাফফর আহমেদ ,বিকাশ দত্ত ,১৫ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর স্বপন মন্ডল সহ অন্যান্য নেতৃবৃন্দ । এই শিবিরের এলাকার মানুষেরা ব্যাপক ভিড় করেছিল ।

জানা গেছে বেশিরভাগ মানুষই স্বাস্থ্য সাথী কার্ড এর জন্য আবেদন জানায় । শিবির শুরু হয়েছিল সকাল দশটা থেকে চলে বিকাল ৪ টা পর্যন্ত । স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী, যুবশ্রী, তপশিলি জাতি উপজাতি কাস্ট সার্টিফিকেট, রেশন কার্ডে সমস্যা থাকলে তার সমাধান করা, আধার কার্ডে কোন সমস্যা থাকলে তা সমাধান করা, এই রকম দশটি প্রকল্প নিয়ে এই শিবিরে আয়োজন করেছিল ।

রাজ্য জুড়ে এই শিবির শুরু হয়েছিল ১ ডিসেম্বর, শেষ হবে ৩১ জানুয়ারি । এই শিবির হবে চারটি পর্যায়ে। ১৫ নম্বর ওয়ার্ডে এটি প্রথম পর্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *