Breaking News

শুভেন্দুকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্র

Post Views: website counter

 

শুভেন্দু অধিকারীকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্যের প্রাক্তন পরিবহন,সেচ ও জলসম্পদ উন্নয়ন মন্ত্রীর জন্য থাকছে বুলেট প্রুফ গাড়ি।সুত্রের দাবি ইতিমধ্যেই কেন্দ্রের তরফে পূর্ব মেদিনীপুরের এসপিকে নির্দেশ দেওয়া হয়েছে শুভেন্দুর নিরাপত্তার বাহিনীর দায়িত্বে থাকা আধিকারিককে সমস্ত সহযোগিতা করার। এমনকি আরো জানা যাচ্ছে কলকাতা থেকে বাহিনী-সহ গাড়ি কাঁথির উদ্দেশ্যে রওনা দিয়েছে। পৌঁছবে সন্ধেয়।

শনিবার মেদিনীপুরের কলেজ মাঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা। ওই মঞ্চ থেকেই রাজনীতির ময়দানে ‘নতুন ইনিংস’ শুরু করতে পারেন শুভেন্দু। সেখানেই তাঁকে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর ঘেরাটোপে দেখা যেতে পারে। শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, শুভেন্দুকে ‘জেড’ প্লাস নিরাপত্তা দেওয়া হচ্ছে। শুভেন্দুর নিরাপত্তা বলয়ে থাকতে পারেন একজন মহিলা সিআরপিএফ-ও। শুভেন্দুর জন্য কেন্দ্রীয় নিরাপত্তা আগেই বরাদ্দ করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কিন্তু শুভেন্দু ঘনিষ্ঠ মহলে জানিয়েছিলেন, তৃণমূল তথা রাজ্য সরকারের সঙ্গে সম্পর্ক পুরোপুরি ছিন্ন করার আগে তিনি নীতিগত ভাবে কেন্দ্রীয় নিরাপত্তা নেবেন না।

রাজ্যের তিনটি দপ্তরের মন্ত্রী থাকাকালীন ‘জেড প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা পেতেন শুভেন্দু, তা ছেড়ে দেন তিনি। এরপর থেকেই শোনা যাচ্ছিল, কেন্দ্রের তরফে জেড ক্যাটেগরির নিরাপত্তা পাবেন প্রাক্তন এই মন্ত্রী। জল্পনাই সত্যি হল, তৃণমূলের সঙ্গে সম্পর্কচ্ছেদের পরই কেন্দ্রের তরফে নিরাপত্তা দেওয়া হল শুভেন্দুকে।

উল্লেখ বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার গাড়িতে হামলার ঘটনার পর বুলেটপ্রুফ গাড়ি পেয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি-র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। রাজ্যে বিজেপি নেতাদের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *