Breaking News

শাহ রাজ্যে আসার আগেই শুভেন্দুকে কেন্দ্রীয় নিরাপত্তা

Post Views: website counter

 

বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডা এই রাজ্য থেকে ফিরে যাওয়ার পরে যাওয়ার পরে চলতি সপ্তাহেই রাজ্যে আসছেন বিজেপির প্রাক্তন সর্ব ভারতীয় সভাপতি তথা দেশের সরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ।তার আগেই নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন পরিবহন,সেচ ও জলসম্পদ উন্নয়ন মন্ত্রী শুভেন্দু অধিকারীর জন্যে বুলেটপ্রুফ গাড়ি-সহ কেন্দ্রীয় নিরাপত্তা বরাদ্দ করা হয়েছে।

সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে এই খবর জানা গিয়েছে। আনুষ্ঠানিক ভাবে এই খবরের সত্যতা অবশ্য কোনও তরফেই স্বীকার করা হয়নি।
রাজ্যের তিনটি দফতরের মন্ত্রী শুভেন্দু এর আগে ‘জেড প্লাস’ ক্যাটিগরির নিরাপত্তা পেতেন রাজ্যের তরফে। কিন্তু মন্ত্রিত্বে ইস্তফা দেওয়ার অব্যবহিত আগে তিনি রাজ্যের সেই নিরাপত্তা ছেড়ে দিয়েছিলেন।

যদিও রাজ্য পুলিশ ‘গুরুত্বপূর্ণ ব্যক্তি’ হিসেবে তাঁকে নিরাপত্তা দিত। এখনও দিচ্ছে।দলের সাথে গত কয়েক মাস ধরে দুরত্ব বাড়ছিলো শুভেন্দুর।করোনা আবহে লকডাউনের সময় দলের ব্যানার-পোস্টার ছেড়ে অরাজনৈতিক ভাবে তাঁর সাধারন মানুষের পাশে দাঁড়ানোর ঘটনায় সেই দুরত্ব আরো বাড়ে ।

একই সাথে শুভেন্দু বাবুর অনুগামীদের উদ্যোগে পূর্ব মেদিনীপুর,পশ্চিম মেদিনীপুর,ঝাড়্গ্রাম সহ রাজ্য জুড়ে প্রাক্তন পরিবহন মন্ত্রীর সমর্থনে ব্যানার পোস্টার পড়ায় সেই ফাটল আরো চওড়া করে ।মাঝে তৃনমূল নেতৃত্ব ও শুভেন্দু অধিকারী কয়েকবার বৈঠকে বসলেও দুরত্ব মেটানোর সেই প্রচেষ্টা সফল হয়নি।

গত ২৬ নভেম্বর এইচআরবিসির চেয়ারম্যান পদ থেকে ইস্তাফা দেন শুভেন্দু অধিকারী।পরের দিন সকালে প্রথমে সরকার থেকে তাঁকে দেওয়া নিরাপত্তা ছেড়ে দেন শুভেন্দু বাবু ।পরে রাজ্যের পরিবহন,সেচ ও জল সম্পদ উন্নয়ন দফতরের মন্ত্রীত্ব থেকে অব্যাহতি চেয়ে ইস্তাফা জমা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর কাছে।পাঠান রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছেও।

সেই সাথে হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকেও ইস্তাফা দেন রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের কাছে।তবে এখনও পর্যন্ত নন্দীগ্রামের বিধায়কের পদে বহাল রয়েছেন শুভেন্দু অধিকারী ।

একটি সূত্রের মতে, শুভেন্দু মঙ্গলবারই রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিতে পারেন। সেক্ষেত্রে ওইদিন থেকেই তাঁকে কেন্দ্রীয় নিরাপত্তা এবং বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হবে। তাঁকে ‘ওয়াই প্লাস’ ক্যাটিগরির নিরাপত্তা দেওয়ার সম্ভাবনা রয়েছে বলেই ওই সূত্র জানাচ্ছে। আবার অন্য একটি সূত্রের মতে, শুভেন্দুকে ‘জেড প্লাস’ নিরাপত্তাই দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *