Breaking News

নাড্ডার কনভয়ে হামলা:গ্রেফতার ৭:সক্রিয় কেন্দ্রের সরাষ্ট্র মন্ত্রক

Post Views: website counter

 

ডায়মন্ড হারবার যাওয়ার পথে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। রাজ্যের বিরুদ্ধে বড়সড় পদক্ষেপের ইঙ্গিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের।
হামলা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিশদে জানতে এ বার দিল্লিতে ডেকে পাঠানো হল রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে।

আগামী ১৪ ডিসেম্বর রাজ্য প্রশাসনের এই দুই শীর্ষ কর্তাকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। ডেকে পাঠানোর বিষয়টি নবান্ন সূত্রে নিশ্চিত করা হলেও, কী বিষয়ে কথাবার্তার জন্য তলব করা হয়েছে তাঁদের, তা নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

ডায়মন্ড হারবারের সুলতানপুরে লাইট হাউসের মাঠে নাড্ডার দলীয় বৈঠক ঘিরে বৃহস্পতিবার সকাল থেকেই উত্তেজনার পারদ চড়ছিল। বেলা বাড়তেই কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবিতে দিকে দিকে তৃণমূলের বিক্ষোভ মিছিলের জেরে উত্তপ্ত হয়ে ওঠে ডায়মন্ড হারবার শহর, সরিষাহাট, উস্তির শিরাকোল ও কুলপির হটুগঞ্জ এলাকা।

হাজার হাজার মানুষের ভিড়ের চাপে বেসামাল হয়ে পড়ে পুলিশ। অবরুদ্ধ হয়ে পড়ে ১১৭ জাতীয় সড়ক। দুপুর সাড়ে ১২টা নাগাদ শিরাকোল মোড়ে জনতার ক্ষোভের মুখে পড়ে নাড্ডার কনভয়। কনভয়ের গাড়ি দাঁড়িয়ে পড়লে ইট-পাটকেল ছুড়ে একাধিক গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ।

বিষয়টি নিয়ে স্বতঃপ্রণোদিত হয়ে পদক্ষেপ করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যসচিব এবং ডিজিকে রাজভবনে ডেকে পাঠান তিনি। কিন্তু তাঁদের প্রতিক্রিয়ায় সন্তুষ্ট না হয়ে নিজে থেকেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে একটি রিপোর্ট জমা দেন।

সংবাদমাধ্যমে রাজ্যপাল জানিয়েছেন, রাজ্যের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে বলে কেন্দ্রকে রিপোর্ট দিয়েছেন তিনি। তার পরই এ দিন মুখ্যসচিব এবং ডিজিকে দিল্লিতে তলব করে স্বরাষ্ট্র মন্ত্রক।

রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও ডিজিপি বীরেন্দ্রকে আগামী ১৪ ডিসেম্বর স্বরাষ্ট্রমন্ত্রকে হাজিরা দেওয়ার দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে সুত্রের খবর। আলাপন বন্দ্যোপাধ্যায় এবং বীরেন্দ্রর কাছে আগামী ১৪ ডিসেম্বর পুরো ঘটনার রিপোর্ট তলব করা হবে। রিপোর্টে সন্তুষ্ট না হলে তাঁদের কড়া হুঁশিয়ারি দেওয়া হতে পারে। তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করা হতে পারে বলেও সুত্রের খবর।

অপরদিকে উস্তির শিরাকোল ও ফলতার দোস্তিপুরে নাড্ডার কনভয়ে হামলার ঘটনার ৭জনকে গ্রেফতার করেছে পুলিশ। উস্তি থানার পুলিশ গ্রেফতার করেছে ৪ জনকে। ফলতা থানার পুলিশ গ্রেফতার করেছে ৩ জনকে। ধৃতদের শুক্রবার দুপুরে ডায়মন্ড হারবার এসিজেএম আদালতে তোলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *