Breaking News

রনক্ষেত্র ডায়মন্ড হারবার!নাড্ডার কনভয়ে হামলা

Post Views: website counter

 

বিধানসভা নির্বাচনের আগে দু’দিনের জন্য বাংলা সফরে এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। দ্বিতীয় দিন বৃহস্পতিবারের কর্মসূচিতে বেছে নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংসদীয় কেন্দ্র ডায়মন্ড হারবারকে।

দিনভর ডায়মন্ড হারবারে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। তবে সেখানে যাওয়ার পথেই তুমুল উত্তেজনার সৃষ্টি হল।

অভিযোগ রাজ্যের শাসক দলের সমর্থকেরা নড্ডার কনভয় শিরাকোল মোড় থেকে দফায় দফায় আটকায়। কনভয়ে ইট ছোড়া হয় বলে অভিযোগ। ভাঙচুর করা হয় বাস, সংবাদমাধ্যমের গাড়ি। ইট ছোড়া হয় কেন্দ্রীয় নেতা তথা পশ্চিমঙ্গের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়ের গাড়িতে।

গাড়ির সামনের কাচ ভেঙে যায়। ড্রাইভারের দিকের কাচ ভেঙে পাথর গাড়ির ভেতরে ঢোকে।বিজেপি সভাপতির নিরাপত্তা ব্যবস্থা যথাযথভাবে করা হয়নি বলে অভিযোগ জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এই ঘটনার খবর পেয়েই টুইট করে তীব্র নিন্দা করেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড় । বিজেপি সভাপতির উপর হামলার ঘটনা এই রাজ্যের আইনশৃঙ্খলার অবস্থার পরিচয় দিচ্ছে বলেও দাবি করেন তিনি। পুলিশের মদতে তৃণমূলের গুন্ডারা এই ঘটনা ঘটিয়েছে বলেও অভিযোগ করেন।

সরিষাতে রাস্তার ধারে বাঁধা হয়েছিল তৃনমূলের মঞ্চ। সেখানে উপস্থিত ছিলেন সোনালি গুহ-সহ তৃণমূল নেতৃত্ব। এখান থেকেই কনভয়ে ইট মারা হয় বলে অভিযোগ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা নাগাদ যাত্রা শুরু করেন নড্ডা। এর পর ডায়মন্ড হারবার যাওয়ার পথে বহু স্থানে তাঁর কনভয় আটকানো হয়। কলকাতা থেকে ডায়মন্ড হারবার আসতে যে পথগুলি ব্যবহার করা হয়, প্রায় প্রতিটি রোডের বিভিন্ন জায়গায় কৃষি আইন বাতিলের দাবিতে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা। কালো পতাকা হাতে বিজেপির বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন তাঁরা।

নড্ডাকে আটকাতেই পরিকল্পনা মাফিক তৃণমূল রাস্তা অবরোধ করছে বলে বিজেপির অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *