Breaking News

কৃষি আইনের প্রতিলিপি পুড়িয়ে বনধের সমর্থন কৃষকদের

Post Views: website counter

 

দিল্লীর কৃষক আন্দোলন ও ৮ ডিসেম্বর ভারত বনধের সমর্থনে এবং পুলিশের বর্বরোচিত অত্যাচারের প্রতিবাদে কৃষি আইনের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ দেখালো কৃষক সংগ্রাম পরিষদ।

বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের জনবিরোধী কৃষিনীতির প্রতিবাদে সংযুক্ত কিষাণ মঞ্চের আহ্বানে কৃষকদের দিল্লিতে সাম্প্রতিক আন্দোলন ও সেই আন্দোলনে পুলিশের নির্মম অত্যাচারের প্রতিবাদে এবং ৮ ডিসেম্বর ভারত বনধের সমর্থনে”কৃষক সংগ্রাম পরিষদ”কৃষি আইনের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ প্রদর্শন করে। রবিবার বিকেলে পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটের উত্তর জিয়াদা হাইস্কুলের মাঠে এই উপলক্ষে কৃষকদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন পরিষদের সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক। প্রতিলিপিতে অগ্নি সংযোগ করেন,পরিষদের সভাপতি গোপাল সামন্ত।

অন্যদিকে ভারত বনধের সমর্থনে ও ওই অত্যাচারের প্রতিবাদে রবিবার বিভিন্ন সময়ে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া, ভোগপুর,দেউলিয়া, খন্যাডিহি সহ জেলার বিভিন্ন স্থানে অল ইন্ডিয়া কিষান ও ক্ষেতমজদুর সংগঠন (এ.আই.কে.কে. এম.এস)’র পক্ষ থেকে ধিক্কার মিছিলে সামিল হয় কৃষকরা।

কৃষক সংগ্রাম পরিষদের সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক বলেন, কেন্দ্রীয় সরকার লকডাউন পরিস্থিতির সুযোগ নিয়ে কৃষিজ ফসলের উপর নিয়ন্ত্রণ তুলে দিয়ে ও বেসরকারি পুঁজির মালিকদের এক্ষেত্রে কৃষকদের লুঠের সুযোগ করে দেওয়ার জন্য নতুন কৃষি নীতি আইন প্রণয়ন করেছে। এর বিরুদ্ধে সর্বস্তরের কৃষকদের আন্দোলনে সামিল হওয়ার পাশাপাশি সাম্প্রতিক দিল্লির কৃষক আন্দোলনে পুলিশি বর্বরতার বিরুদ্ধে কৃষক সহ সর্বস্তরের শুভবুদ্ধিসম্পন্ন মানুষকে এগিয়ে আসারও আহ্বান জানান উনি।

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিল্লি সীমানায়  আন্দোলনরত কৃষকদের ধর্না ১২ দিনে পড়ল। সিংঘু-সহ দিল্লি-হরিয়ানার সীমানার বেশ কয়েকটি জায়গায় অবস্থান বিক্ষোভ করছেন কৃষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *