Breaking News

সারা দেশের সাথে দেশপ্রান ব্লক জুড়ে সম্প্রীতি দিবস উদযাপন

Post Views: website counter

 

রবিবার ৬ ডিসেম্বর, বাবরি মসজিদের কাঠামো ভাঙ্গার ২৯ তম দিবস। তাই সারা দেশের সাথে রাজ্য জুড়ে কর্মসূচীর অংশ হিসাবে পূর্ব মেদিনীপুর জেলার সমস্ত ব্লক ও পৌরসভা এলাকায় সম্প্রীতি দিবস উদযাপন করা হল ।

সেই উপলক্ষে সিপিআইএম তথা বামফ্রন্ট ও তার সহযোগী দল সমূহ সহ কংগ্রেসের সম্মিলিত আহ্বানে পদযাত্রা ও সভা আয়োজিত হয়। দেশপ্রাণ এরিয়া কমিটির উদ্যোগে রঘুরামপুর কালীহাট থেকে আদাবেড়িয়া বাজার পর্যন্ত সম্প্রীতি পদযাত্রা ও পথসভার কর্মসূচীতে নেতৃত্ব দেন সিপিআইএম নেতা মামুদ হোসেন, এরিয়া কমিটির সম্পাদক সঞ্জিত দাস, সুতনু মাইতি, তাপস মিশ্র, সলিল বরণ মান্না, সেক নুরুল আলি, সেক ইউনুস উদ্দিন,পৃথ্বীরাজ শীট, জাতীয় কংগ্রেসের ব্লক সভাপতি জাহির আলি শাহ, সিপিআই নেতা রাজকুমার চক্রবর্তী, মহিলা নেত্রী অতসী দিন্ডা, অমল ভূঞ্যা,গোপাল মাইতি,দিলীপ চন্দ,সেক পাপু উদ্দিন, সেক সফিউল আলি, তরুণ মাইতি, মানিক গারু প্রমুখ নেতৃবৃন্দ। কাঁথি এরিয়া কমিটির ডাকে কাঁথি শহরে সম্প্রীতি যাত্রা পরিক্রমা করে দারুয়া লাগাহাটে শেষ হয়।পরিশেষে দারুয়া লাগাহাটে পথসভায় বক্তব্য রাখেন সিপিআইএম নেতা তথা প্রাক্তন মন্ত্রী চক্রধর মেইকাপ, এরিয়া কমিটির সম্পাদক হরপ্রসাদ ত্রিপাঠী, মামুদ হোসেন, কানাই মুখার্জি, ভবানী বেরা, ভবানী পণ্ডা, তেহরান হোসেন, আসফাক আলি খাঁন,সিপিআই নেতা স্বপন পণ্ডা, আরএসপি নেতা সেক হোসেন আলি, মানিক জানা, জয়দেব পণ্ডা, কৃষ্ণেন্দু বারিক, সেক সাত্তার প্রমুখ নেতৃবৃন্দ।

সিপিআইএম নেতা চক্রধর মেইকাপ তাঁর বক্তব্যে বলেন বিজেপি ও তৃণমূল কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা মূলক মেরুকরণের রাজনীতি করতে করে ভোট ব্যাঙ্ক পরিপুষ্ট করার অপচেষ্টায় লিপ্ত। দেশ ও রাজ্যের অর্থনীতি দেউলিয়া। কৃষি ও কৃষক বিরোধী কালাকানুন বাতিলের দাবীতে আন্দোলন অব্যাহত।

এরিয়া কমিটির সম্পাদক হরপ্রসাদ ত্রিপাঠী আগামী ৮ ডিসেম্বর কৃষক সংগ্রাম কমিটির আহ্বানে ভারত বন্ধ সমর্থন করার আবেদন জানান।

সিপিআইএম নেতা মামুদ হোসেন বলেন আজ দেশের সংবিধান বিপদে , ধর্মনিরপেক্ষতা বিপন্ন, গনতন্ত্র আক্রান্ত, অর্থনীতি দেউলিয়া, কর্মসংস্থান সংকুচিত, হিংসা ও বিদ্বেষ বিষবাষ্পে দমবন্ধকর অবস্থা। দেশরক্ষায় সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ সংগ্রামে সামিল হওয়ার আহ্বান জানান সিপিআইএম নেতা মামুদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *