Breaking News

হলদিয়াকে মডেল বন্দর করার উদ্যোগ নেওয়া হয়েছে:জাহাজ মন্ত্রী

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া বন্দরকে মডেল বন্দর করার উদ্যোগ নিয়েছে কেন্দ্র সরকার।শনিবার এই জেলার শিল্প শহরে দলের এক গুচ্ছ বিভিন্ন কর্মসূচিতে যোগ দেওয়ার ফাঁকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী মনসুক লক্ষ্মণভাই মাণ্ডভীয়।

ভারতীয় জনতা পার্টি দলের কর্মসূচির পাশাপাশি তিনি বন্দর পরিদর্শন করেন। এদিন সকাল ১২টা নাগাদ তিনি হলদিয়া পুরসভার ১৩নম্বর ওয়ার্ডে চিরঞ্জীবপুরে বিজেপির ‘আর নয় অন্যায়’ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন।পরে বাড়ি বাড়ি “গৃহ সম্পর্ক” অভিযানেও যোগ দেন। দুপুরে ভারতীয় জনতা পার্টির মহিলা মোর্চার কর্মী পূর্ণিমা জানা বাড়িতে ভোজন করেন। খাওয়ার মেনুতে ভাতের সাথে ছিলো আলু ভাজা পটল ভাজা, বেগুন ভাজা, ফুলকপির তরকারি, পাপড়, দই, মিষ্টি।

খাওয়ার পর শেষে বন্দরের শ্রমিক সংগঠনের সঙ্গে মিটিং করেন। এরপর দুপুর নাগাদ বন্দর এলাকা পরিদর্শনের পর বন্দর কর্তাদের সঙ্গে বৈঠকে মিলিত হলেন। বিকেল সাড়ে ৪,৩০ মিনিটে সাংবাদিক বৈঠক করেন মন্ত্রী। সন্ধ্যায় শহরের বুদ্ধিজীবীদের সঙ্গে মিলিত হয়ে মত বিনিময় করেন।সাংবাদিক বৈঠকে বলেন হলদিয়া বন্দরের নাব্যতা ফেরাতে নতুনকরে ড্রেজিং এর পরিকল্পনা করা হয়েছে।বলেন করোনা আতংক কাটিয়ে ওঠায় হলদিয়া বন্দরে আমদানি-রপ্তানি অনেকটাই বেড়েছে।

অভিযোগ করেছেন আগে ভুল পদ্ধতিতে ড্রেজিং করায় সমস্যা হয়েছে।তাই করে নতুন ড্রেজিং করার নির্দেশ দেও য়া হয়েছে ইন্ডিয়া ড্রেজিং কর্পোরেশনকে।বলেন হলদিয়াকে সাগর মালা প্রজেক্ট যুক্ত করে মডেল বন্দর গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সকাল থেকেই কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী মনসুক লক্ষ্মণভাই মাণ্ডভীয়র সাথে এই সকল কর্মসূচীতে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি নেতৃত্ব তুষার দাস, নীলাঞ্জন অধিকারী,তমলুক জেলা সভাপতি নবারুণ নায়েক,শ্যামল মাইতি প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *