Breaking News

দিল্লীর আঁচ কাঁথিতে:কৃষক বিরোধী বিলের প্রতিবাদে আন্দোলন

Post Views: website counter

 

কেন্দ্রের বিজেপি সরকারের কৃষি ও কৃষক বিরোধী কালাকানুন বাতিলের দাবীতে দিল্লিতে চলতে থাকা কৃষক আন্দোলনের প্রতি সর্বাত্মক সমর্থন জানিয়ে সারা রাজ্যের সাথে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে সিআইটিইউ, সারা ভারত কৃষক সভা, ক্ষেতমজুর ইউনিয়ন প্রভৃতি গণসংগঠন সমূহের সম্মিলিত আহ্বানে আন্দোলন শুরু হয়েছে।

গতকাল থেকে সমগ্র পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন এলাকায় কৃষক সংহতি মিছিল ও সভা আয়োজিত হচ্ছে। খেজুরী-১ ব্লকের কুলঠা মিঞ্যামোড় থেকে বাঁশগোড়া পর্যন্ত সংহতি মিছিল পথ পরিক্রমা করে। নেতৃত্ব দেন রাজ্য নেতা হিমাংশু দাস, বিশ্বজিৎ দাস, সমীর কলা, রত্নেশ্বর দোলাই,অশনি পাত্র,গৌতম প্রধান, সেক মুস্তাক,শীর্ষেন্দু দাস,হারাধন জানা, নন্দন দাস,জাহিরুন বিবি,আহিরান বিবি,সেক সাকিল,সেক জাকির প্রমুখ নেতৃবৃন্দ।

রাজ্য নেতা হিমাংশু দাস কৃষি ও কৃষক বিরোধী কালাকানুন বাতিলের দাবীতে কৃষক আন্দোলনকে পরিপূর্ণ সমর্থন জানিয়ে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ সংগ্রামে ব্রতী হওয়ার আহ্বান জানান। অনুরূপ কর্মসূচি কাঁথি-১ ব্লক, দেশপ্রাণ ব্লক, কাঁথি-৩ ব্লক সহ বিভিন্ন এলাকায় আয়োজিত হয়। এই কর্মসূচী গুল্কিতে নেতৃত্ব দেন সিআইটিইউ নেতা হরপ্রসাদ ত্রিপাঠী, মামুদ হোসেন, কানাই মুখার্জি, সঞ্জিত দাস, ভবানী বেরা, কালীপদ শীট,, হিমাংশু পণ্ডা প্রমুখ নেতৃবৃন্দ।

দিল্লীতে চলতে থাকা কৃষকদের সমর্থন জানিয়ে কাঁথিতে এই কর্মসূচী প্রসঙ্গে সিআইটিইউ নেতা মামুদ হোসেন বলেন কৃষি ও কৃষকের স্বার্থ বিপন্ন করে তিনটি কালাকানুনের মাধ্যমে কৃষি ক্ষেত্রকে কর্পোরেট দের হাতে তুলে দেওয়ার ব্যবস্হা পাকা করে দেওয়া হয়েছে। কৃষি পণ্যের দাম নিয়ন্ত্রণের অধিকার পুঁজিপতিদের হাতে তুলে দেওয়া র অপপ্রয়াসে লিপ্ত কেন্দ্রীয় সরকার। অন্নদাতা কৃষক দের অধিকার রক্ষার সংগ্রামে সবাইকে সামিল হওয়ার আহ্বান জানান সিআইটিইউ নেতা মামুদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *