Breaking News

রাজ্য রাজনীতি তাঁকে ঘিরে আলোচনায়:খোল বাজিয়ে হরিনাম মাহাত্ম্য শোনাচ্ছেন শুভেন্দু

Post Views: website counter

 

শুক্রবার রাজ্য মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেছেন।পদত্যাগ করেছেন হলদিয়া উন্নয়ন পর্ষদ থেকেও।সোমবার প্রথম মন্ত্রীত্ব ত্যাগ করার পর নিজের নির্বাচনী ক্ষেত্র নন্দীগ্রাম বিধানসভা এলাকায় গেলেন সদ্য প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী।
একদিন আগে মহিষাদলে এক অরাজনৈতিক সভা থেকে ঘোষনা করেছিলেন বাংলা ও বাঙ্গালীর সেবক হিসাবে কাজ করে যাবেন।সেই ধারা বজায় রেখে
বাঙালি সাবেকিয়ানার ধুতি পাঞ্জাবি পরে শ্রীখোল বাজিয়ে কীর্তন করে রাস উৎসব সূচনা করলেন শুভেন্দু অধিকারী।

সোমবারের মঞ্চটিও অরাজনৈতিক হলেও রাজনৈতিক মহলে শিরোনামে ছিলেন শুভেন্দু অধিকারী। এদিন নন্দীগ্রামের রেয়াপাড়া থেকে কয়েক হাজার বাইক মিছিল করে শুভেন্দু অধিকারীকে নন্দীগ্রাম রাস মঞ্চ কমিটির উদ্যোক্তারা শুভেন্দু অধিকারীকে নিয়ে আসছেন নন্দীগ্রাম বাসস্ট্যান্ডের কাছে রাসমঞ্চে।বাঙালির সাবেকিয়ানা ধুতি পাঞ্জাবি পরে মঞ্চ থেকে শ্রীখোল বাজিয়ে রাসযাত্রার উৎসব সূচনা করলেন শুভেন্দু অধিকারী।

রাধা কৃষ্ণ যুগল চরণে পুষ্পার্ঘ্য দেন শুভেন্দু অধিকারী । এইদিন মঞ্চ থেকে বক্তব্য রাখতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেন নন্দীগ্রামে এমন কোন অনুষ্ঠান নেই যাতে আমি আসিনি, দুর্গা পূজা পুষ্পাঞ্জলী দিয়ে গিয়েছি। ঈদ হোক বা রাস হোক সব অনুষ্ঠানে আমি এসেছি এবং আগামীতেও আসবো। আপনাদের সেবক শুভেন্দু অধিকারী আগেও ছিল ভবিষ্যতেও থাকবে।

তিনি বলেন, ‘‘রাসের মূল মাহাত্ম্য বলে— প্রভু দর্শন দিতে আসেন ভক্তদের। প্রভু এবং ভক্তদের মিলন ঘটে মহা রাসে। এটাই হল মূল তাৎপর্য। সেই জন্যই আপনারা দেখবেন, কৃষ্ণ ও রামের নামের সহাবস্থানে হরেকৃষ্ণ মন্ত্র তৈরি হয়েছে।’’

রাজ্য রাজনীতিতে তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারীকে নিয়ে যতই জল্পনা থাকুক, তিনি আপাতত সে সব থেকে অনেক দূরে। নিজের অবস্থান নিয়ে রহস্য জিইয়ে রেখেই সোমবার রাস উৎসবে নন্দীগ্রামে হাজির মানুষকে হরিনামের মাহাত্ম্য ব্যাখ্যা করে শোনালেন প্রাক্তন মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *