Breaking News

সিপিএম ও কংগ্রেস এর যৌথ মহা মিছিল

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ

সিপিএম ও কংগ্রেস যৌথ ভাবে বারুইপুরে আগামী ২৬ নভেম্বর সারা ভারত বনধ এর সমর্থনে রবিবার বিকালে এক মিছিলের আয়োজন করেছিল। এই মিছিল শুরু হয় বারুইপুর পদ্মপুকুর থেকে ,আর বারুইপুর রাস মাঠে গিয়ে মিছিল শেষ হয়। প্রায় আড়াই কিলোমিটার এই মিছিল অতিক্রম করে।
এই মিছিলের কারন হলো কেন্দ্রীয় সরকারের জন বিরোধী নীতিগুলির প্রতিবাদে ও আগামী ২৬ নভেম্বর সারা ভারতবর্ষ জুড়ে বামফ্রন্টের শ্রমিক ইউনিয়ন গুলি সাত দফার দাবিতে যে বনধ এর ডাক দিয়েছে তার সমর্থনে।

এই দাবিগুলি হলো কেন্দ্রীয় সরকার কৃষিনীতি আইন ও শ্রমজীবী আইন, রেলকে ও বিমানবন্দর গুলি বেসরকারি হাতে তুলে দেওয়া রাষ্ট্রয়ত্ত কারখানাগুলো বিশ্বজয়ী হাতে তুলে দেওয়া ইত্যাদি ও মানুষের গণতান্ত্রিক অধিকার কে কেড়ে নেওয়ার প্রতিবাদে।

মিছিল থেকে কংগ্রেস সিপিএম নেতৃত্ব আহ্বান করেন প্রত্যেক কৃষক ও শ্রমজীবী মানুষ যেন আগামী ২৬ নভেম্বর এই দাবীতে বনধ এর সমর্থন করে।

এই মিছিলে সিপিআইএমের বারুইপুরের প্রাক্তন বিধায়ক রাহুল ঘোষ সহ দক্ষিণ ২৪ পরগনা নেতা নেতৃবৃন্দ ও কংগ্রেসের দক্ষিণ ২৪ পরগনা তপশিলি জাতি ও উপজাতি সম্পাদকঃ প্রতাপ মন্ডল সহ দক্ষিণ ২৪ পরগনা কংগ্রেস দলনেতা ও নেতৃত্ব এবং বেশ কিছু কংগ্রেস কর্মী এই মিছিলে অংশগ্রহণ করেছিল। এই মিছিলে প্রায় হাজার বারোশো কংগ্রেস ও সিপিএম এর কর্মীরা অংশ গ্রহণ করেছে। তবে উল্লেখযোগ্যভাবে বলা যেতে পারে এই মিছিলে বেশ কিছু মহিলাও পা মিলিয়ে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *