Breaking News

পানীয় জলের সমস্যায় কাঁথি ৩ ব্লক এলাকা

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার বহু এলাকায় পানীয় জলের সমস্যা আছে ।ফলে সমস্যায় পড়েছেন এই সকল এলাকার বাসিন্দা বহু মানুষ।এমনই সমস্যায় আছেন কাঁথি-৩ ব্লকের বাসিন্দারা।

জানা গেছে কালীনগর রাইস মিলের সন্নিকটে খালের উপরে জনস্বাস্থ্য কারিগরী দপ্তরের পানীয়জল সরবরাহের পাইপ পাটাতনের ভগ্নদশায় ভেঙে পড়েছে। ফলশ্রুতিতে উত্তর কানাইদীঘি সহ বিস্তীর্ণ এলাকার মানুষজন পানীয়জলের অভাবে গভীর সঙ্কটের মুখোমুখি। পাশাপাশি যাতায়াতের জন্য উত্তর কানাইদীঘি – কালীনগর কাঠের সেতু জরাজীর্ণ ও ভগ্নদশা প্রাপ্ত। একদিকে পানীয়জলের সঙ্কট অপরদিকে নড়বড়ে সেতুর উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে শিশু,মহিলা, রোগী,মাছ ও সব্জী ব্যবসায়ী সহ পথচারীদের পারাপার করতে হয়।সুনিয়া থেকে কালী নগর বাজারে আসার রাস্তায় বেলবনী, উত্তর কানাইদীঘি প্রভৃতি মৌজায় যাতায়াতের মেঠোপথ কর্দমাক্ত ও চলাচলের অনুপযুক্ত।

পথশ্রী অভিযান নিয়ে ঢাকঢোল পিটানো হচ্ছে। সেচ দপ্তর কোমায় আচ্ছন্ন। জনস্বাস্থ্য কারিগরী দপ্তরের কোন হেলদোল নেই। সাধারণ মানুষের দুর্ভোগের শেষ নেই। সিপিআইএম নেতা তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন রাজ্য সরকারের মুখ্যসচিব কে ই-মেইল বার্তা পাঠিয়ে কানাইদীঘিতে অবিলম্বে পানীয়জল সরবরাহ চালু করা, সেতু মেরামতী ও ঢালাই সেতু নির্মাণ সহ মেঠোপথের মেরামতী এবং কংক্রিট করণের দাবী জানিয়েছেন।

সিপিআইএম নেতা মামুদ হোসেন বলেন কেন্দ্র ও রাজ্য সরকার গ্রামীণ উন্নয়ন নিয়ে সম্পূর্ণ উদাসীন। বিভাজনের রাজনীতি নিয়ে কেন্দ্র ও রাজ্যের দুই শাসকদল সমানভাবে সক্রিয়। রাজ্য সরকারের উন্নয়নের ফানুশ উড়ে গেছে। সর্বস্তরের জনগণকে বঞ্চনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রামের আহ্বান জানান সিপিআইএম নেতা মামুদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *