Breaking News

কলকাতা প্রেস ক্লাবে প্রকাশিত হলো ” কোভিড ১৯ ও জনস্বাস্থ্য”

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

কোভিড-১৯ একটি অভূতপূর্ব মহামারী যা এই বিশ্বের বহু মানুষের প্রাণ করেছে। গোটা বিশ্ব এখন অপেক্ষা করে আছে কবে এই করোনার ভ্যাকসিন বাজারে আসবে। যদিও আসার কথা এই যে খুব অল্প সময়ের মধ্যে কোভিড ১৯ নিরাময় এর টিকা ভ্যাকসিন
চিকিৎসা চালু হবে হয়তো সামনের বছর। তার একটা সম্ভাবনা তৈরি হয়েছে এখন থেকেই। সারা বিশ্বের বিভিন্ন ওষুধ কোম্পানি  গুলো তার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

কোভিড কি, কোথা থেকে এলো, এর রোগ কাদের বেশি হয়, শরীর রে কি কি রোগ থাকলে হয়।হলে কি কি করণীয়, কি ভাবে থাকতে হবে বাড়িতে, এই ভাইরাসের গঠন কেমন, কি ভাবে মানুষের শরীরে সংক্রমণ হয়। রোগটা গুরুতর কেন, এই রোগের উপসর্গ, কি ভাবে রোগ নির্ণয় করা যাবে, এর চিকিৎসা, রোগ নিবারণ, নিয়ন্ত্রণ, এই কোভিড ১৯ কে  কি ভাবে চিরতরে বিলুপ্ত করা যাবে বিশ্ব থেকে এবং জনস্বাস্থ্য সম্পর্কীত ভাবনা নিয়ে এক অসাধারণ বই লিখেছেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য ডঃ গৌতম পাল।

দাস গুপ্ত এন্ড কোম্পানি থেকে ১৮২ পাতার এই বইটি প্রকাশিত হলো কলকাতা
প্রেস ক্লাবে। কোভিড ১৯ ও জনস্বাস্থ্য এই বইটা প্রকাশ করেন এস এস কে এম এর অধ্যাপক ডাঃ অর্ণব সেনগুপ্ত, বিশিস্ট হোমিওপ্যাথি র ডাক্তার ডি এন ব্যানার্জী, গান্ধী মেমোরিয়াল হসপিটাল এর ডাক্তার সুশীল চন্দ্র বিশ্বাস ও দাস গুপ্ত এন্ড কোম্পানির
কর্ণধার অরবিন্দ দাস গুপ্ত। সকলেই এই কোভিড ১৯ এর বিপদ থেকে বাঁচতে ও স্বাস্থ্য সচেতনতা র কথা ভেবে এই বইয়ের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন। বই টি সকলের সংগ্রহের যোগ্য। দাম ১৭৫ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *