Breaking News

সিপিআইএমের বারুইপুর থানার সামনে পথসভা

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ

সিপিএম এর পক্ষ থেকে শুক্রবার সন্ধ্যায় বারুইপুর থানার সামনে আগামী ২৬ নভেম্বর ধর্মঘটের সমর্থনে এক পথসভা অনুষ্ঠিত হয়।

আগামী ২৬ নভেম্বর সারা ভারতবর্ষে বনধের ডাক দিয়েছে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলোর পক্ষ থেকে।
মূলত ৭ দফা দাবিতে এই সারা ভারত বনধের ডাক দেওয়া হয়েছে। সেগুলি হল কৃষিনীতি বিল,সম শিক্ষানীতি, রেল, বিমানবন্দর থেকে আরম্ভ করে ইত্যাদি সরকারি সংস্থাকে বেসরকারীকরণ এর প্রতিবাদে।

আজকের এই পথসভায় উপস্থিত ছিলেন ডি ওয়াই এফ আই এর রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য শতরূপ ঘোষ সহ দক্ষিণ ২৪ পরগনা জেলার সিপিএমের বিভিন্ন স্তরের নেতা নেত্রী বৃন্দ।এই পথ সভায় প্রায় ৩০০ সিপিআইএম কর্মী অংশগ্রহণ করেছিল।

সাধারন ধর্মঘটের সমর্থনে অনুষ্ঠিত সভাটি আরম্ভ হয়েছিল বিকেল সাড়ে চারটায়। শেষ হয় সন্ধ্যা সাতটা নাগাদ।এই পথসভায় প্রত্যেকটি নেতা নেত্রীর বক্তব্য কেন্দ্রীয় সরকারের সমালোচনা করা ও রাজ্য সরকারের সমালোচনা করে।

তাদের বক্তব্য ২৬ নভেম্বর শ্রমিক ইউনিয়নের স্বার্থে আমরা সারা ভারতবর্ষ জুড়ে কর্ম বিরতির ডাক দিয়েছি। পশ্চিমবাংলায় বিভিন্ন জায়গা কিষাণ মান্ডি গুলো সব বন্ধ হয়ে পড়ে রয়েছে। কৃষকদের তারা নিজস্ব চাষ করা জিনিস বিক্রি করতে পারছে না তার প্রতিবাদে বামেরা আন্দোলন চালিয়ে যাবে বলে হুমকী দিয়েছেন সিপিএম নেতারা। কেন্দ্রীয় সরকার রেলকে বেসরকারিকরণ করে দিচ্ছে এর ফলে দেশের খেটে খাওয়া সাধারনের খুবই অসুবিধা হবে বলেও দাবি করেন বাম নেতার। তারা হুমকী দিয়েছে তাঁদের দাবি গুলি না মানা অবধি প্রতিবাদ আন্দোলন চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *