Breaking News

শাসক দলে ক্ষমতার লড়াই,পুল-রাস্তা বেহাল:মামুদ

Post Views: website counter

পূর্ব মেদিনীপুর জেলার বহু এলাকার যোগাযোগ ব্যাবস্থার বেহাল দশা বলে অভিযোগ করেছে সিপিএম।তাঁদের বাদী স্থানীয় প্রশাসনকে বারবার অবগতি করেও কোন লাভ হয়নি।মানুষের দুর্গতির শেষ নাই ।উদাহরন দিয়ে  তাঁরা জানান কাঁথি-৩ ব্লকের কানাইদীঘি অঞ্চলে খালের উপর বেলবনী- উত্তর কানাইদীঘি কাঠের সেতু জরাজীর্ণ ও চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। দেশপ্রাণ ব্লকের সুনিয়া থেকে উমাপতিবাড়- কানাইদীঘি হয়ে কালীনগর বাজারে আসার যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ হল এই কাঠের সেতু।

ছোট ছোট ছেলেমেয়েরা সেতু পার হতে গিয়ে দুর্ঘটনার কবলে হামেশাই পড়ছে। রোগী ও মহিলাদের জীবন হাতে নিয়ে সেতু পারাপার করতে হয়।বেলবনী গ্রামের ভিতর দিয়ে মাটির রাস্তা এখনও মোরাম বা ঢালাইর মুখ দেখে নি।অল্প বৃষ্টি হলেই কর্দমাক্ত মেঠোপথ দিয়ে পারাপার করতে প্রানান্ত অবস্থা হয়।প্রশাসন, পঞ্চায়েত বা সেচ দপ্তরের কোন হেলদোল নেই। বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা নির্বিকার।

কাঁথি-৩ ব্লকের বেলবনী মৌজার আশু সেতু মেরামতী সহ কংক্রিট করণ ও মাটির রাস্তাকে ঢালাই করার দাবী জানিয়ে জেলাশাসককে ই-মেইল বার্তা পাঠিয়েছেন সিপিআইএম নেতা তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন। সিপিআইএম নেতা মামুদ হোসেন বলেন রাজ্য সরকার ও শাসকদল ক্ষমতার লড়াই তে গোষ্ঠী দ্বন্দ্বে মত্ত।এলাকার উন্নয়ন নিয়ে কোন মাথাব্যথাই নেই। সাধারণ মানুষের কষ্টের সীমাপরিসীমা নেই। মেরুকরণের রাজনীতিকে হাওয়া দিয়েই চলছে কেন্দ্র ও রাজ্য সরকার।

বেলবনী ও কানাইদীঘি সেতু ও রাস্তা মেরামতী ও ঢালাই করনের দাবীতে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ সংগ্রামে ব্রতী হওয়ার আহ্বান জানান সিপিআইএম নেতা মামুদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *