Breaking News

প্রাক্তন শিক্ষকদের প্রতি উদাসীনতায় অভিযুক্ত রাজ্য সরকার

Post Views: website counter

রাজ্য সরকারের বিরুদ্ধে প্রাক্তন শিক্ষকদের অবহেলা করার অভিযোগ আনলো সিপিএম।

এই বিরোধী দলের অভিযোগ পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের চরম অবহেলা ও উদাসীনতায় ১ জানুয়ারী, ২০১৬ তারিখ থেকে কয়েক হাজার অবসরপ্রাপ্ত সর্বস্তরের শিক্ষক,শিক্ষিকা ও শিক্ষাকর্মীগণ পে- কমিশনের সুপারিশ মত রোপা-১৯ অনুযায়ী সংশোধিত হারে পেনশন, গ্র্যাটুইটি ইত্যাদি পাওনা থেকে বঞ্চিত রয়েছেন।

রাজ্য সরকারের কর্মচারী ও কর্মরত শিক্ষক ,শিক্ষিকা এবং শিক্ষাকর্মীগণ ইতিমধ্যে সংশোধিত হারে বেতনপ্রাপ্ত হয়েছেন। অবসরপ্রাপ্ত সরকারী কর্মীগণ সংশোধিত হারে পেনশন সহ সমস্ত পাওনাকড়ি পেয়ে চলেছেন। শুধুমাত্র প্রাইমারী,আপার প্রাইমারী,মাধ্যমিক, উচ্চমাধ্যমিক স্তরের অবসরপ্রাপ্ত গুরুকুল পাওনাগণ্ডা থেকে বঞ্চিত হচ্ছেন।

প্রাক্তন প্রধান শিক্ষক তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন রাজ্য সরকারের ভারপ্রাপ্ত শিক্ষা মন্ত্রী ও শিক্ষা অধিকর্তা কে ই-মেইল বার্তা পাঠিয়ে অবিলম্বে অবসরপ্রাপ্ত শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীগণ কে সংশোধিত হারে পেনশন, গ্র্যাটুইটি সহ সমস্ত প্রাপ্য প্রদান করার দাবী জানিয়েছেন।

সিপিআইএম নেতা মামুদ হোসেন বলেন রাজ্য সরকার দানখয়রাত করে ভোট ব্যাঙ্কের রাজনীতি করতে ব্যস্ত।অথচ রাজ্য সরকারী কর্মী সহ আধা সরকারী কর্মী ও শিক্ষক – শিক্ষিকা এবং শিক্ষা কর্মীদের ন্যায্য পাওনা ডিএ প্রদান থেকে বঞ্চিত করে চলেছেন। আরো অভিযোগ  শিক্ষক-শিক্ষিকাদের সংশোধিত হারে পেনশন সহ অন্যান্য প্রাপ্য আজও অধরা।দাবী করেন শিক্ষা ক্ষেত্রে নৈরাজ্য চরমে উঠেছে।

এসবের বিরুদ্ধে সর্বস্তরের কর্মীদের জোটবদ্ধ আন্দোলন একান্ত জরুরী বলে অভিমত প্রকাশ করেন সিপিআইএম নেতা তথা প্রাক্তন প্রধান শিক্ষক তথা প্রাক্তন সহকারী সভাধিপতি  মামুদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *