Breaking News

কলকাতা প্রেস ক্লাবে শট ফিল্ম “পুনরায়” এর সাংবাদিক সম্মেলন

Post Views: website counter

 

ইন্দ্রজিৎ আইচ

পূর্ণ দৈর্ঘ্যের চলচ্চিত্রের সাথে সারা বিশ্বের চলচ্চিত্র প্রেমীরা শতবর্ষের চেয়ে বেশি সময় ধরে পরিচিত। প্রামাণ্য চিত্রের সাথে আমরাও কমবেশি পরিচিত আছি। আজকের যুগে মানুষের কাছে মনোরঞ্জনের জন্য খুববেশী সময় অবশিষ্ট থাকে না। বর্তমানে কম সময়ে মনোরঞ্জনের জন্য হাতের কাছে খুব সহজেই পাওয়া যায় স্বল্প দৈর্ঘ্যের ছবি বা শর্টফিল্ম।

খুব অল্প সময়ের মধ্যেই এই শর্টফিল্মের মাধম্যে সাধারণ মানুষ যথেষ্ট আনন্দ উপভোগ করতে পারেন। অল্পসময়ের মধ্যে পুরো গল্প গুছিয়ে পরিবেশন করাই হল শর্টফিল্ম এর জাদুকাঠি। বর্তমানে অস্কারের পুরস্কার মঞ্চে শর্টফিল্ম কে পুরস্কৃত করা হয়। এবার আসি আসল কথায় আজ বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে শর্টফিল্ম “পুনরায়” এর মিউজিক ভিডিও।

‘এক্সপ্লোডিয়া’ প্রযোজিত সম্রাট বোস এর কথায় ও সুরে সুন্দর গানটি গেয়েছেন স্বয়ং সম্রাট বোস এবং অয়ন্তিকা নন্দী। এখন থেকে মিউজিক ভিডিও টি এঞ্জেল ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে সংগীত প্রেমীরা বিশ্বব্যাপী দেখতে পারবেন। মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন কল্পনা বরুয়া এবং অনুপম পাল। প্রেস ক্লাবে প্রযোজনা সংস্থা এক্সপ্লোডিয়া আয়োজন করেছিলেন সাংবাদিক সন্মেলনের। মঞ্চে উপস্থিত ছিলেন অভিনেত্রী কল্পনা বরুয়া, অভিনেতা অনুপম পাল, সংগীতশিল্পী ও সুরকার সম্রাট বোস, সংগীতশিল্পী অয়ন্তিকা নন্দী, দিলীপ সেনগুপ্ত এবং ঋত্বিক মুখার্জী।

এই শর্টফিল্মটির মূল ভাবনা, চিত্রনাট্য এবং পরিচালনা করেছেন নিরঞ্জন ভূঁইয়া। ওই দিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়েছিলেন অভিনেতা অনিন্দ্য গুপ্ত, দেবাশীষ বসু, মঞ্জয়ী ঘোষ সহ ‘পুনরায়’ শর্টফিল্ম এর সাথে যুক্ত অন্যান্য সদস্যবৃন্দ। সাংবাদিক সম্মেলনে উপস্থিত বক্তরা তাদের বক্তব্যে এই শর্টফিল্মের নির্মাণ নিয়ে খুবই আশাবাদী। আগামীদিনে আরও বহু শর্টফিল্ম তাদের  প্রযোজনা সংস্থা এক্সপ্লোডিয়া র মাধ্যমে দেখতে পাওয়া যাবে বলে জানালেন কতৃপক্ষ।

এই সম্মেলনেই তারা জানালেন বহু নতুন অভিনেতা ও অভিনেত্রী তাদের আগামীদিনের শর্টফিল্মে অভিনয় করার সুযোগ পাবেন। পুনরায় শর্টফিল্মের গল্পটি হলো, ভালোবাসার গল্প যে গল্পের মধ্যে দেখতে পাওয়া যাবে প্রেমিক ও প্রেমিকার চাওয়া পাওয়া, জীবনের নানান শেড কঠিন বাস্তব চড়াই উৎরাই অবশেষে ভালোবাসা র জয়। বাকিটা ইউটিউবে র পর্দায় দেখতে পাওয়া যাবে। এই শর্টফিল্ম টি ২৫ মিনিট দৈর্ঘ্যের। একটি মাত্র গান আছে যে গানটি আজ বিশ্বের দরবারে মুক্তি পেল। এক্সপ্লোডিয়া ও এঞ্জেল ডিজিটাল  আশাবাদী বিশ্বের লক্ষ লক্ষ সিনেমাপ্রেমী মানুষ পুনরায় শর্টফিল্ম টি ইউটিউবে দেখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *