Breaking News

কলকাতা অনুভব’-এর মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

‘কলকাতা অনুভব’ ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রকের সহযোগিতায় গতকাল ২৮  অক্টবর বুধবার কলকাতার রোটারি সদনে নিউ নর্মালে সরকারি সমস্ত নিয়মকানুন মেনে “এ জার্নি ইন্টো দ্য ভাইব্রান্ট ওয়ার্ল্ড অফ ললিতকলা” নামাঙ্কিত একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল।
উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন মীনাক্ষী চতুর্বেদী।

প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন সাংবাদিক ও টেলিফিল্ম পরিচালক নৌশাদ মল্লিক ও আয়ুষ্মী ফিল্ম এন্ড টেলিভিশন ইনস্টিটিউটের ডিরেক্টর-প্রিন্সিপাল অভিজিৎ সাঁতরা।

‘দ্য এটারনাল জার্নি অফ সিস্টার নিবেদিতা’ বিষয়ের উপর ড্যান্স ড্রামা পরিবেশিত হয়।বিষয় ভাবনা,চিত্রনাট্য এবং সংকলনে সুদীপ্ত রায়,কৃষ্ণা দত্ত,দেবযানী সেনগুপ্ত এবং বিজয়া দত্ত।নৃত্য পরিচালনায় রাজীব ভট্টাচার্য ও বিজয়া দত্ত।সঙ্গীত পরিবেশন করেন সঞ্জীব ঘোষ ও তনুশ্রী মিত্র।

‘রংতাল থিয়েটার’-এর আয়োজনে মূকাভিনয় ‘সুটকেস’ পরিবেশিত হয়।অভিনয়ে রণেন চক্রবর্তী ও সম্প্রদায়।সোমা মাইম থিয়েটারের আয়োজনে সোমা দাস ও আয়ন্তিকা দাসের মাইম পরিবেশেন সকলকে মুগ্ধ করে।কলকাতা অনুভবের ছাত্ররা স্বদীপ ভট্টাচার্য, দেবব্রত ভুঁনিয়া,সায়ন দাস,সুশোভন মন্ডলের মাইম পরিবেশন সকলকে নজর কাড়ে।
‘মরণের পরে’ নামাঙ্কিত স্বল্প দৈর্ঘ্যের নাটক মঞ্চস্থ হয়।অভিনয় করেন কৃষ্ণা দত্ত,সুব্রত বর্মণ ও মাস্টার উদ্ভব দাস।

সমগ্র অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন সুদীপ্ত রায়।

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও।

• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২
• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১
• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২৯)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *