Breaking News

পেশওয়ারের দির কলোনির একটি মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ

Post Views: website counter

ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানে।

ভয়াবহ  বিস্ফোরণে  শিশু –সহ কমপক্ষে ৭ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ৭০। মঙ্গলবার সকালে পেশয়ারের দির কলোনির একটি মাদ্রাসায় ওই বিস্ফোরণ ঘটে।পুলিশ জানিয়েছে অজ্ঞাতপরিচয় ব্যক্তি ওই মাদ্রাসায় বিস্ফোরক ভর্তি প্লাস্টিকের একটি ব্যাগ রেখে গিয়েছিল। তা থেকেই বিস্ফোরণ ঘটেছে।

রবিবার আরও একটি বিস্ফোরণের ঘটনা ঘটে পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে। বিস্ফোরণে ৩ জনের মৃত্যু হয়েছিল। কড়া নিরাপত্তার ব্যবস্থার মধ্যে বিরোধী দলগুলির মিছিলে এই বিস্ফোরণ ঘটানো হয়। গত ২১ অক্টোবর পাকিস্তানের সিন্ধ প্রদেশে একটি পাঁচতলা বিল্ডিং-এ জোরালো বিস্ফোরণ হয়েছিল। প্রাণ গিয়েছিল অন্তত ৫ জনের। আহত হন ২০ জন। করাচিতে মাসকান চৌরঙ্গী এলাকার কাছে গুলশন-ই-ইকবাল এলাকার বিস্ফোরণে বহুতলটির অনেকটাই ভেঙে পড়ে।
আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় লেডি রিডিং হাসপাতালের এক মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণে জখম এবং দগ্ধ ৭০ জনকে ওই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হাসপাতালের ডিরেক্টর তারিক বুরকি জানিয়েছেন, মৃতদের মধ্যে চার শিশু রয়েছে।মাদ্রাসায় সাধারণত প্রাপ্তবয়স্ক ছাত্ররাই পড়াশোনা করে। বিস্ফোরণের সময় সেখানে শিশু-সহ সেখানে অনেক ছাত্রই অধ্যয়ন করছিল বলে জানা গিয়েছে।

তদন্তকারিদের ধারনা শক্তিশালী আইইডি ব্যবহার করা হয়েছে ওই বিস্ফোরণ ঘটানোর জন্য। অন্তত ৫কেজি বিস্ফোরক ব্যাগে ছিল বলে মনে করা হচ্ছে।

পুলিশ আধিকারিক ওয়াকার আজিমকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানাচ্ছে, ওই মাদ্রাসায় ক্লাস চলাকালীন বিস্ফেরণ ঘটেছে। অজ্ঞাতপরিচয় কোনও ব্যক্তি সেখানে বিস্ফোরক ভর্তি ব্যাগটি রেখে যায়। তবে সেখানে ওই ব্যাক্তি কী ভাবে ঢুকল, তা জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *