Breaking News

পুজা মরসুমে দিঘার ছন্দে ফেরার প্রস্তুতিতে তাল কাটলো প্রাকৃতিক দুর্যোগ

Post Views: website counter

 

চন্দন বারিক

মারন ভাইরাস করোনা আবহের চরম আতংক কাটিয়ে  একটু ছন্দে ফেরার তোড়জোড় হতে না হতেই, পুজোর শুরুতে পূর্ব মেদিনীপুর জেলার সৈকত শহর দিঘায় জারি সতর্কতা ।ষষ্ঠীর সকাল থেকে মেঘলা আকাশ । চলছে ঝিরঝির বৃষ্টি । পঞ্চমীর রাত থেকে মাইকে প্রচার করে সতর্কতা জারি করেছে প্রশাসন ।

দিঘা সহ সমুদ্র উপকূল এলাকায় ২২ ও ২৩ অক্টোবর গভীর নিম্নচাপের কারণে ভারি বৃষ্টি হতে পারে । উত্তাল হতে পারে সমুদ্র । তাই সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নিষেধ করা হয়েছে । যেসব ট্রলার মৎস্য শিকারের জন্য গভীর সমুদ্র চলে গিয়েছে, তাদের নিরাপদস্থানে ফিরে আসতে বলা হয়েছে ।
প্রচার

পুজোর মরশুমে দিঘায় অনেক পর্যটক বেড়াতে এসেছেন । তাঁদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে । সমুদ্র সৈকতে নিরাপত্তার জন্য অতিরিক্ত সিভিক ভলান্টিয়ার ও পুলিশ মোতায়েন করা হয়েছে ।
দিঘা ফিশারমেন অ্যান্ড ফিস ট্রেড্রাস অ্যাসোসিয়েশনের সম্পাদক শ্যামসুন্দর দাস বলেন, “দিঘা পেটুয়া ঘাট মিলে প্রায় ১৫০০ ট্রলার আছে । প্রায় সবকটি ফিরে এসেছে । বাকি যে ট্রলারগুলি থেকে গেছে তারা আজ জোয়ারে চলে আসবে ।প্রশাসন এর তরফে সব রকম সতর্কতা অবলম্বন করা হয়েছে। ইতিমধ্যে চার জায়গা তে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এবার পূজোর ছুটি কাটাতে দিঘায় প্রচুর সংখ্যক পর্যটকদের আনাগোনা শুরু হয়েছিলো। করোনার আবহ তার সঙ্গে প্রাকৃতিক বিপর্যয়ের সম্মুখীন হয়ে দিঘা বেড়াতে আসা বহু সংখ্যক পর্যটক সমস্যায় পড়লেন। ইতি মধ্যে হোটেল বন্দী বহু পর্যটক। বেশ কিছু পর্যটক ফিরে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *