Breaking News

বন্যা বিধ্বস্ত তেলেঙ্গানাকে ২ কোটি আর্থিক সহায়তা মমতার

Post Views: website counter

 

বৃষ্টিতে ভাসছে তেলেঙ্গানার বিস্তীর্ণ এলাকা। এই পরিস্থিতিতে বন্ধুত্বে আরও জোর। বিপদের দিনের তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বন্যা বিধ্বস্ত তেলেঙ্গানার সাধারণ মানুষের পাশে দাঁড়াতে এ রাজ্যের সরকার দু’কোটি টাকা আর্থিক সাহায্য দেবে সে কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।
গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিতে ভাসছে তেলেঙ্গানার বিভিন্ন এলাকা। আরও ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।

আবহাওয়াবিদদের দাবি, এখনও উত্তর-মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ রয়েছে। তার ফলে চলবে বৃষ্টি। তবে হায়দরাবাদে আর ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

মমতা ব্যানার্জি আজ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এর সঙ্গে সে রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে কথা বলেন। পরে এক চিঠি লিখে তিনি আনুষ্ঠানিকভাবে এই অর্থ সাহায্যের কথা ঘোষণা করেন।

মুখ্যমন্ত্রী বলেন সাম্প্রতিক বন্যায় তেলেঙ্গানায় বহু মানুষের জীবনহানি হয়েছে, অর্থ এবং সম্পত্তির ক্ষতি হয়েছে। আম্ফান বিধ্বস্ত পশ্চিমবঙ্গ সেখানকার মানুষের দুরবস্থার কথা অন্তর থেকে উপলব্ধি করতে পারছে। তাই সহমর্মিতা নিদর্শন স্বরূপ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এই অর্থসাহায্য দেওয়ার কথা শ্রীমতি মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

ত্রাণ তহবিলে ২ কোটি টাকা সাহায্য করেছে পশ্চিমবঙ্গ। যা পেয়ে বেজায় খুশি কেসিআর । মঙ্গলবার ফোনে কথা হয় দুই রাজ্যের প্রশাসনিক প্রধানের। আর্থিক সহায়তার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদও জানান তিনি।

উল্লেখ্য প্রবল বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে তেলেঙ্গানার। চাষের জমি ভেসে গিয়েছে। ভেঙে গিয়েছে কাঁচা বাড়ি। এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে অন্তত ৭০ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *