Breaking News

ভবতোষ মাইতির প্রয়ানে শোকাহত রাজ্যের প্রাক্তন সমবায় মন্ত্রী

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার দেশপ্রাণ ব্লকের গোপীনাথপুর গ্রাম নিবাসী প্রাক্তন শিক্ষক, প্রাক্তন জেলা পরিষদ সদস্য, বিশিষ্ট সমাজসেবী ও প্রবীণ নেতৃত্ব ভবতোষ মাইতি (৯০) প্রলোক গমন করলেন।দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন তিনি । গতকাল রাতে নিজ বাসভবনে পরলোকগমন করেন।

তাঁর প্রয়ানের খবর পেয়ে শোক প্রকাশ করেছেন পটাশপুরের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন সমবায় মন্ত্রী জ্যোতির্ময় কর ।জানিয়েছেন এই গুনী মানুষটার সাথে তাঁর কয়েক দশকের আত্মীক সম্পর্ক ছিলো।রাজ্যের প্রাক্তন সমবায় মন্ত্রী ভবতোষ বাবুর আত্মার শান্তি কামনার পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদের প্রতি শোক জ্ঞাপন করেন ।

১৯৮৩-৮৮ সালে অবিভক্ত মেদিনীপুর জেলা পরিষদের সদস্য ছিলেন। তিনি প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক হিসাবে সুনামের সঙ্গে কাজ করে অবসর গ্রহণ করেন।একসময় জাতীয় কংগ্রেসের ব্লক সভাপতিরও দায়িত্ব পালন করেন।কাঁথি মহকুমা পেনশনার্স সমিতির কর্মকর্তা র ও দায়িত্ব পালন করেন। বিশিষ্ট সমাজসেবী ও জনপ্রিয় নেতৃত্ব হিসাবে জনজীবনে প্রতিষ্ঠা লাভ করেন।

তাঁর মরদেহে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির সহঃ সভাপতি তরুণ জানা,প্রাক্তন প্রধান তুষার পাত্র,সেক নুরজামাল প্রমুখ জনপ্রতিনিধি ও বিভিন্ন সমাজসেবী সংগঠন এবং রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। প্রয়াত নেতার বাড়ীতে গিয়ে শোকজ্ঞাপন করেন প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন। তিনি পরিবারবর্গ কে সমবেদনা জানান।অগণিত মানুষ তাঁর শেষযাত্রায় অংশগ্রহণ করেন। গ্রামীণ শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

তিনি সহধর্মিণী পারুল মাইতি,কন্যা সুলেখা ভৌমিক , দুই পুত্র দেবাশীষ মাইতি ও শুভাশিস মাইতি সহ নাতি-নাতনীদের রেখে গেলেন। প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন বলেন ভবতোষ মাইতি র প্রয়াণে প্রবীণ প্রজন্মের নেতৃত্ব কে দেশপ্রাণ ব্লকের মানুষ শোকাহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *