Breaking News

সংশপ্তক হলদিয়া আর্ট এন্ড কালচারাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগ

Post Views: website counter

 

পূর্ব মেদিনীপুর জেলার  শিল্প নগরি হলদিয়াতে  ১০০র বেশি পথ শিশুদের ও বেশ কয়েকজন বৃদ্ধাকে আসন্ন বাঙালির শ্রেষ্ঠ উৎসবে নুতন জামাকাপড় প্রদান করা।রবিবার IOC CREDIT CO-OPERATIVE SOCIETY -র সমবায় ভবনের সভাঘরে এই অনুষ্ঠান হয়।

এই আয়োজনের উদ্যোগে হলদিয়ার ঐতিহ্যবাহী নাটকের দল সংশপ্তক হলদিয়া এই উদ্যোগ গ্রহন করে।

সংশপ্তক হলদিয়ার সদস্যরা বলেন বর্তমান সময়  অসহায় ,দুস্থ পরিবারগুলো দুবেলার দুমুঠো খাওয়ার জোটাতেই পারছেনা,সেখানে পুজোর নুতন জামা এদের কাছে একেবারে অলীক কল্পনা।তাই কোনো কল্পনা নয়,মানবিক উদারতা নিয়েই মানুষের পাশে ভালোবাসার পরশ দিয়ে এগিয়ে এসেছে নাটকের দলের কুশীলবরা।

তাদের মননে ,অন্তরে ও বেজেছে অসহায় মানুষের কান্না, তাই তারা হাত বাড়িয়ে দিল ছোট্ট কচি কাঁচাদের কাছে।এই অনুষ্ঠানে শারীরিক দূরত্ব ও সামগ্রিক স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যবস্থা করেন নাট্যকর্মীরা।অনুষ্ঠানে বিশিষ্টজনেরা ও উপস্থিত ছিলেন।

ছিলেন আইওসির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার দুলাল চন্দ্র মন্ডল প্রমূখ। এছাড়া রাষ্ট্রায়ত্ত সংস্থা IOC HALDIA REFINERY এর বারিষ্ঠ আধিকারিক ,টাউন সিপ থানার ভারপ্রাপ্ত আধিকারিক ও আরো কয়েকজন।ছোট্ট ছেলে মেয়েদের মুখে এক নির্মল হাসি দেখতে পাওয়া যায় শেষে, আজকের অনুষ্ঠানের এটুকুই চূড়ান্ত স্বার্থকতা হয়তো।

সংশপ্তক হলদিয়া নাট্যদলের সম্পাদক কুনাল নন্দ বলেন ,আমার মনে হয়েছে মানুষের পাশে দাঁড়ানোর জন্য পথে নেমে পথনাটিকা করেছি বহুবার, একেবারে প্রান্তিক অসহায় শিশু যারা মলিনমুখে দাঁড়িয়ে দেখেছে,তাদের কথা ভেবেই খুব সংগ্রামের করেই এই আয়োজন।।অনেক মানব দরদী ,শুভ মানসিকতার মানুষ  জনেরা তাঁদের সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ,তাই এই অনুষ্ঠান বাস্তবে রূপ পেয়েছে আজ।

তবে শিল্পী মানুষদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শিল্পনগরী মানুষজনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *