Breaking News

কেন্দ্র-রাজ্য সরকারের বিরুদ্ধে যুব কনভেনশান বাম যুব সংগঠনের

Post Views: website counter

 

কেন্দ্রীয় ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে, কর্মসংস্থানের দাবীতে ও ধর্মনিরপেক্ষতা রক্ষার শপথ গ্রহণ করার লক্ষে
ডিওয়াইএফআইর  পূর্ব মেদিনীপুর জেলার দেশপ্রাণ লোকাল কমিটির উদ্যোগে রবিবার অযোধ্যাপুরের বেসরকারি সভাগৃহে যুব কনভেনশন আয়োজিত হয়।

কনভেনশনের শুরুতে ডিওয়াইএফআইর পতাকা উত্তোলন সহ শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ ও বিশিষ্ট ব্যক্তিবর্গের প্রয়াণে শোকজ্ঞাপন করা হয়।যুব কনভেনশনের উদ্বোধন করেন ডিওয়াইএফআই কেন্দ্রীয় কমিটির সদস্য তথা বিধায়ক ইব্রাহিম আলি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিওয়াইএফআই জেলা সভাপতি নাজির হোসেন, দেশপ্রাণ লোকার কমিটির আহ্বায়ক তাপস মিশ্র, দিলীপ চন্দ, মানিক গারু প্রমুখ নেতৃবৃন্দ। যুব কনভেনশনে সভাপতিত্ব করেন জেলা যুব নেতৃত্ব মানিক গারু। যুব কনভেনশনের সাফল্য কামনা করেন গণ আন্দোলনের রাজ্য নেতা হিমাংশু দাস, মামুদ হোসেন, সঞ্জিত দাস, কানাই মুখার্জি, সুতনু মাইতি, সেক ইউনুস উদ্দিন, আশীষ গিরি, গৌতম প্রধান, শ্রীপতি মান্না, তরুণ মাইতি প্রমুখ নেতৃবৃন্দ।

উদ্বোধক ডিওয়াইএফআই কেন্দ্রীয় নেতৃত্ব তথা বিধায়ক ইব্রাহিম আলি বলেন কেন্দ্রীয় ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির ফলশ্রুতিতে দেশ ও রাজ্যের অর্থনীতি আজ দেউলিয়া। কর্মসংস্থান সৃষ্টির পরিবর্তে কর্মসংকোচন অব্যাহত।বেকারত্ব ক্রমবর্ধমান। রাজ্যে শিক্ষাক্ষেত্রে নৈরাজ্য, স্বাস্থ্য পরিষেবা বেহাল, রাস্তাঘাটের ভগ্নদশা , যোগাযোগ ব্যবস্হা বিপর্যস্ত। খেলা,মেলা,মোচ্ছব, দানখয়রাত করতেই ব্যস্ত রাজ্য সরকার।

কেন্দ্র ও রাজ্য সরকার প্রতিদ্বন্দ্বিতা মূলক মেরুকরণের রাজনীতি নিয়ে ব্যস্ত।জেলা সভাপতি নাজির হোসেন দেশ ও রাজ্যের গভীর সঙ্কটের মোকাবিলায় যুবসমাজকে এগিয়ে আসতে হবে। গণআন্দোলনের নেতা তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন বলেন দেশপ্রাণ ব্লকের আজকের যুব সম্মেলনে যুব সম্প্রদায় উপস্থিতি ও উন্মাদনা আগামী দিনে কেন্দ্র ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে আন্দোলন ও সংগ্রাম কে আরো জোরদার করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *