Breaking News

প্রকাশিত হলো আনন্দপুর মুক্তধারার শারদ সংকলন দুগ্গাদুগ্গা

Post Views: website counter

 

মুক্তধারার উদ‍্যোগে বহুমুখী সাহিত্য সম্ভার নিয়ে প্রকাশিত হলো দুগ্গাদুগ্গ।প্রকাশিত হলো পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের আনন্দপুরের সমাজসেবী সংগঠন মুক্তধারার প্রথম বর্ষ পূজা বার্ষিকী সংখ্যা।

শুক্রবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের ঐতিহ‍্যমন্ডিত রবীন্দ্র নিলয় ক্যাম্পাসে রবীন্দ্র মূর্তির পাদদেশে এক ঘরোয়া অনুষ্ঠানে প্রকাশিত হলো আনন্দপুর মুক্তধারার শারদ সংকলন দুগ্গাদুগ্গা।রবীন্দ্র মূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণের​ মধ্য দিয়ে অনুষ্ঠানের​ সূচনা হয়।এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নয়ন পত্রিকার সম্পাদক সাহিত্যিক বিদ্যুত পাল, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধরণ সম্পাদক লক্ষণ ওঝা , সময় বাংলার কর্ণধার জয়ন্ত মণ্ডল, শিক্ষক সমাজকর্মী​ সুদীপ কুমার খাঁড়া, শিক্ষক সমাজকর্মী মনিকাঞ্চন রায় প্রমুখ।

মুক্তধারার পক্ষে উপস্থিত ছিলেন অনিন্দ‍্য বেরা, অনিন্দিতা মণ্ডল পাল,পার্থ নন্দী ,শুভেন্দু পাল,তাপস পাল প্রমুখ। উপস্থিত অতিথিরা মুক্তধারার বিভিন্ন কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন।এদিনের অনুষ্ঠানে উপস্থিত না থেকেও এক লিখিত বার্তায় পত্রিকার সম্পাদক অনিমেষ দত্ত উপস্থিত সকলকে ও পত্রিকার সঙ্গে যুক্ত সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।

এদিনের অনুষ্ঠানে খুদে বাচিক শিল্পী অদ্রীশ পালের আবৃত্তি উপস্থিত সকলের মন জয় করে নেয়। এবারের শারদ সংকলনে আনন্দ পুরস্কার জয়ী সাহিত্যিক নলিনী বেরা সহ জেলা ও রাজ‍্যের বিভিন্ন এলাকার এবং অসম, ত্রিপুরা ও বাংলাদেশের বহু প্রতিথযশা কবি, সাহিত্যিকদের​ রচনা দিয়ে সাজানো হয়েছে। বিভিন্ন স্বাদের কবিতা,গল্প, প্রবন্ধ,মুক্তগদ‍্য, ভ্রমণকাহিনী, সাক্ষাৎকার,অঙ্কন,ফটোগ্রাফিসহ বিভিন্ন বিষয় রয়েছে পত্রিকাটিতে।

পত্রিকা বিক্রির সম্পূর্ণ অর্থ দুঃস্থ শিশুদের নতুন জামা কাপড় দেওয়ার কাজে ব‍্যবহার করা হবে।

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও।

• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২
• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১
• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২৯)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *