Breaking News

কিশোর কুমার একটি পাড়ার নাম

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

শুনতে একটু অন্য রকম হলেও এটাই সত্যি. কিশোর কুমারের ৩৩তম মৃত্যু বার্ষিকীতে সালকিয়া কিশোর কুমার মেমোরিয়াল কালচারাল এসোসিয়েশন এর নিবেদন কিশোর কুমার পাড়া।

এই মহান শিল্পীর স্মরণে তাঁর জীবন এর নানা অধ্যায়কে তুলির মাধ্যমে অঙ্কন এর রূপ এ তুলে ধরার এক অনবদ্য প্রচেষ্টা করেছে এই সংস্থা।এই পাড়ার দেওয়াল গুলি শিল্পীর জীবনের আলো ছায়া, রোদ বৃষ্টি, হাসি, কান্না তথা নানা বৈচিত্র তুলে ধরেছে. বিগত বছর এই সংস্থা শিল্পীর ভারত রত্ন এর দাবী তে পথে নেমেছিল.

রাজ্যের মন্ত্রী লক্ষী রতন শুক্লা র উদ্যোগ ও সমস্ত রকম সহযোগিতা হয়েছে পাথেয়. ভারত রত্নের দাবিকে সামনে রেখেই নানা রকম সাংস্কৃতিক অনুষ্ঠান ও সমাজ সেবা মূলক সূচি বিগত বছর গুলি পালিত হয়েছে.  মন্ত্রী এবং বহু বিশিষ্ট গুণী জনের সহযোগিতা ও ঐকান্তিক প্রচেষ্টা ধন্য করেছে তাঁদের কর্মসূচি কে.

কিন্তু এই করোনা আবহে বর্তমান পরিস্থিতি তে দাঁড়িয়ে চলতি বছর তাঁদের লক্ষ ছিল দূষণ মুক্ত পৃথিবী. যা অবশ্যই আমাদের সকলের কাম্য. তাঁর জন্য সর্ব প্রথম প্রয়োজন নিজের পাড়াকে সুরক্ষিত ও সুন্দর রাখা. এই চিত্র অঙ্কন এর মাধ্যমে তাঁদের স্বপ্ন কে ফুটিয়ে তোলা. সংস্থা র সচিব সুব্রত সিনহা জানান আগামী দিনে তারা বহুমুখী ও ভিন্ন ধর্মী উদ্যোগ নিয়ে আসবেন. যার মাধ্যমে সমাজ সেবা, সাংস্কৃতিক, পরিবেশ চেতনা ও শিল্পীর প্রতি তাঁদের শ্রদ্ধা নিবেদন ইত্যাদি বার্তা বহন করবে. এবং অবশ্যই কিশোর ভক্ত অনুগামী ও এলাকা বাসিকে আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন।

“শারদীয়া র আগাম প্রীতি ও শুভেচ্ছা সকল কিশোর প্রেমী কে”….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *