Breaking News

শারদীয়ার পুণ্য লগ্নে প্রকাশ পেল “বিশ্বজণনী তুমি সঙ্কট নাশিনী”

Post Views: website counter
প্রতি বছরের মত এবছর তিলোত্তমা  সেজে উঠছে বিশ্বজণনীর আরাধনার আয়োজনে  ।অপরদিকে  প্রতি বছরের মত এবছর ও মুক্তি পেয়েছে বহু নতুন গান। এমন সময়ই ওটাটি প্ল্যাটফর্মে প্রকাশ পেয়েছে ” বিশ্বজণনী তুমি সঙ্কট নাশিনী” । মহালয়ার আদলে রচনা হয়েছে স্কৃপ্ট্, রচয়িতা মধুমিতা সাহা, অনুলেখনের সাথে যোগ করা হয়েছে তিনটি গান, যার গীতিকার মধুমিতা দেবী নিজেই। সুর দিয়েন মধুমিতা দেবীর সঙ্গীতজ্ঞ স্বামী স্বপন সাহা।
স্বপন বাবুর সুরে তিনটি গানের মধ্যে একটি গান গেয়েছেন তিনি নিজেই, বাকি দুটি গানের মধ্যে একটি গান গেয়েছেন ডঃ সুশান্ত ভট্টাচার্য্য ও অন্যটি গেয়েছেন স্বপন বাবু ও মধুমিতা দেবীর সুযোজ্ঞা কন্যা ও আন্তর্জাতিক সঙ্গীত শিল্পী সৌমিতা সাহা। অনুলেখন ব্যাবহৃত প্রতিটি শ্লোক পাঠ করেছেন সৌমিতা। অনুলেখনের অংশ পাঠ করেছেন মধুমিতা দেবী।
এই অসাধারণ ভাবে উপস্থাপন করা গীতি আলেখ্য হওয়া ছাড়াও ” বিশ্বজণনী তুমি সঙ্কট নাশিনী ” -র দুটি বিশেষ দিক উল্লেখযোগ্য। এই আলেখ্যতে গান গেয়েছেন ইএম বাইপাসে অবস্থিত কলকাতার এক নামি নার্সিংহোমের ডিরেক্টর ও চেয়ারপারসনে ডঃ সুশান্ত ভট্টাচার্য্য। ডঃ ভট্টাচার্য্যকে এই বিশেষ গানটির জন্য প্রশিক্ষণ দেন সঙ্গীতজ্ঞ স্বপন সাহা। ডঃ ভট্টাচার্য্য একজন সঙ্গীত প্রমী মানুষে তিনি বর্তমানে স্বপন সাহার কাছে রবি ঠাকুরের গানের চর্চা করছেন।
এই ভিডিও তে লাইভ পেইন্টিং ও অসাধারণ কিছু পেইন্টিং দেখা যায়। প্রতিটি পেইন্টিং করেছেন সৌমিতা সাহা, সৌমিতার ছবি দেশের বিভিন্ন আর্ট গ্যালারিতে প্রর্দশিত হয়েছে। অসামান্য শিল্প দক্ষতার কারণে সৌমিতার নাম দেশের প্রথম সারির চিত্রকরদের মধ্যে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *