Breaking News

বলবিন্দর সিং কান্ডঃমুখ্যমন্ত্রীর কাছে ডেপুটেশান গুরুদুয়ারা সংগঠনের

Post Views: website counter

কলকাতার গুরুদুয়ারা সংগঠনের তরফ থেকে এদিন কালীঘাটের মুখ্যমন্ত্রীর কাছে তারা একটি ডেপুটেশন জমা দেন। প্রসঙ্গত কিছুদিন  আগে  8 অক্টোবর নবান্ন অভিযান করে বিজেপি এবং সেখানে উপস্থিত ছিলেন বলবিন্দর সিং। নবান্ন অভিযান চলাকালে পুলিশের  সঙ্গে তার ধস্তাধস্তিতে মাথার পাগড়ী খুলে যায়। তা নিয়ে রাজ্য রাজনীতি সরগরম হয। এবং ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগে।

এক অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়। ফলে সংগঠনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর কাছে তারা আজ যান এবং একটি ডেপুটেশন জমা দেন। তাঁরা জানিয়েছেন বলবিন্দর সিং এর সঙ্গে যে ঘটনা ঘটেছে তাতে বলবিন্দর সিং এর ন্যায় বিচার করতে হবে। মুখ্যমন্ত্রী মমতা
বন্দ্যোপাধ্যায় তাদের আশ্বাস দিয়েছেন এই ঘটনার সত্যতা যাচাই হবে এবং তিনি ন্যায়বিচার পাবেন। তার পরেই খানিকটা সংগঠনের স্বস্তি ও আশ্বাস পান গুরুদুয়ারা সংগঠনের সদস্যরা। এদিন সেখানে উপস্থিত ছিলেন গুরুদুয়ারা সংগঠনের সাধারণ সম্পাদক আবতার সিং এদিন তিনি এমনটাই জানিয়েছেন।

প্রসংগত বিজেপির নবান্ন অভিযানে শিখ সম্প্রদায়ের এক জনের পাগড়ি খোলা নিয়ে বিতর্কে এর আগে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহ ক্ষোভ প্রকাশ করেছেন। ওই কাণ্ডে আভিযুক্ত পুলিশ কর্মীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য মুখ্যমন্ত্রী মমতা
বন্দ্যোপাধ্যায়ের কাছে আর্জি জানিয়েছেন তিনি। একই সুর শোনা গিয়েছে শিরোমণি অকালি দল (এসএডি)-এর প্রধান সুখবীর সিংহ  বাদলের গলাতেও।

বিতর্কের সূত্রপাত বৃহস্পতিবার বিজেপির ‘নবান্ন চলো’ অভিযানে। ওই কর্মসূচি চলাকালীন বিভিন্ন জায়গায় বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের বচসা বাধে। কোথাও কোথাও তা ধস্তাধস্তির চেহারা নেয়। সেই সময়ের একটি ভিডিয়ো ভাইরাল হয় সেদিন সন্ধ্যা  থেকেই। তাতে দেখা যায় এক শিখ যুবককে আটক করছে পুলিশ। তখন টানাহ্যাঁচড়ায় তাঁর পাগড়িটি খুলে যাচ্ছে। সেই পাগড়ি খোলার ঘটনা ঘিরেই বিতর্ক দানা বেঁধেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *