Breaking News

পুজার আগে দুঃস্থ পরিবারের বাচ্চাদের নতুন জামা-কাপড় তুলে দিলো মহিলাদের স্বেচ্ছাসেবী সংগঠন

Post Views: website counter

মাঝে আর মাত্র কয়েকটা দিন ।তার পরেই দূর্গা পুজা।এই অবস্থায় পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটের একটি মহিলা স্বেচ্ছাসেবী সংস্থা কল্যানদ্বীপ এর উদ্যোগে এই এলাকার ১০০ দুঃস্থ অসহায় শিশুর হাতে তুলে দেওয়া হল নতুন জামা ও বিভিন্ন উপকরন সামগ্রী।

বেশ কয়েক বছর ধরেই মহিলাদের এই স্বেচ্ছাসেবী সংস্থা এলাকার দুঃস্থ শিশুদের পাশে দাঁড়িয়েছে।এবছরও সেই সংস্থার উদ্যোগে এলাকার দু:স্থ পরিবারের ক্ষুদে সদস্যদের পাশে দাঁড়ানো হল ।

কল্যানদ্বীপ নামের এই সংস্থার পক্ষ থেকে বলা হয়, আর পাঁচটা শিশুর মতই,গরীব দুঃস্থ শিশুদেরও পূজোয় নতুন জামা কাপড় পড়তে সখ জাগে।তবে আর্থিক প্রতিবন্ধকতায়  পরিবারের লোকজনেরা শিশুদের নতুন পোষাক তুলে দিতে পারেনা অনেক সময়।এই বছরতো এমন পরিবার গুলির সমস্যা আরো বেশী ।কারন মারন ভাইরাস করোনার সংক্রমন ঠেকাতে টানা পাঁচ-ছয় মাসের লকডাউন চলেছে  সারা দেশ জুড়ে।ফলে তার প্রভাব পড়েছে কোলাঘাট এলাকার এই পরিবার গুলির উপরেও।তাই এই পরিবার গুলির পক্ষে কোন ভাবেই  সম্ভব নয় তাঁদের পরিবারের ছোট ছেলে-মেয়েদের নতুন জামা কাপড় কিনে দেওয়া।

সেই কথা মাথায় রেখে এবারও কল্যানদ্বীপ এলাকার শিশুদের পূজোর আগে নতুন পোষাক তুলে দিলো।সংস্থার পক্ষ থেকে এদিন জানানো হয়,এলাকার আরো কয়েক জন বাচ্চাকে এদিন নতুন জামা কাপড় দেওয়া যায়নি।তাই আগামী রবিবার আবারো এই এলাকার ৫০ জন ছোট ছেলে-মেয়েকে নতুন জামা  কাপড় তুলে দেওয়া হবে।

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও।

• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২

• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১
• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *