Breaking News

কোলাঘাটে নদীর জোয়ারের জলে রাস্তায় ভাসছে ট্রাক !

Post Views: website counter

 

জলের তোড়ে ভেসে যাচ্ছে মানুষ! ভয়াবহ বৃষ্টিতে হায়দরাবাদের মানুষের অসহায়তার এমনই হাড়হিম করা দৃশ্য চোখে পড়ার সারা দেশ জুড়ে মানুষের মধে আতংক ছড়িয়েছে।এতো বড় না হলেও এই রাজ্যের পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটের বাসিন্দারাও এই রকমের এক ঘটনার স্বাক্ষী থাকলো।

বৃহস্পতিবার রাতে আচমকা রূপনারায়ন নদের ব্যপক জোয়ারে জলে বিবেকানন্দ মোড় সহ ভাসলো শহরের বেশকিছু এলাকা।গত মাসদেড়েক আগেও একই ভাবে নদীর জলস্ফীতির ফলে বিবেকানন্দ মোড়ে লকগেট দিয়ে জল প্রবেশ করে ভাসিয়ে নিয়ে যাওয়ায় স্থানীয় মানুষজন ও দোকানদারদের অনেক ক্ষতির শিকার হয়।
তেলেঙ্গানাতে ব্যাপক বৃষ্টির জেরে সবচেয়ে বিপর্যস্ত রাজধানী শহরই।

তিন চার দিনের প্রবল বর্ষণে জনজীবন পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়ে সেখানে। ডুবে গিয়েছিলো অসংখ্য রাস্তা ও নিচু এলাকা। তেলেঙ্গানা সরকারের তরফে বুধ ও বৃহস্পতিবার ছুটি ঘোষণা করা হয়েছিলো সমস্ত বেসরকারি অফিস। অত্যাবশ্যক নয়, এমন পরিষেবার কাজে যুক্ত সংস্থাগুলিকেও একইভাবে অফিস বন্ধ রাখা হয়। প্রত্যেককে ঘরবন্দি হয়ে কাজ করার পরামর্শ দিয়েছিলো প্রশাসন। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরতে নিষেধ করা হয়।

হায়দ্রাবাদের মত বর্ষায় নয়,উল্টে নদীর জলে বিড়াম্বনার মুখে পড়তে হয়েছে কোলাঘাটের বাসিন্দাদের।জানা গেছে গতকাল রাত ১১ টা নাগাদ ব্যপক জোয়ারের কারনে ফের জল প্রবেশ করে বিবেকানন্দ মোড় এলাকায়।ঘুমন্ত অবস্থায় থাকার সময়ে বহু বাড়িতে রাতে জলপ্রবেশ করায় বিছানাপত্র ভিজে জুবুথুবু দশা হয়।বিছানা আচমকা ভিজে যাওয়ায় ঘুম ভেঙে যাওয়ায় তাঁরা হতচকিত হয়ে যান ।

অপরদিকে আচমকা রাস্তায় এক হাঁটু জল দেকে পথচলতি মানুষ জনেরাও বিস্মিত হয়ে যায়।রাস্তায় জল থাকায় গাড্ডা বুঝতে না পেরে এদিন রাতে একটি ট্রাকও উল্টে যায়।বারেবারে নদীর জল এলায়ায় প্রবেশের ঘটনায় ক্ষুব্ধ কোলাঘাট বাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *