Breaking News

পুরোহিত ভাতাতেও তৃণমূলের স্বজনপোষণ ?

Post Views: website counter

 

প্রদীপ কুমার সিংহ

পুরোহিত ভাতার তালিকা নিয়ে রাজ্যের শাসক দল তৃণমূলের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ জানালেন দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের জনৈক কংগ্রেস নেতা। গত সোমবার পুরোহিত ভাতা প্রদান বিষয়ক একটি তালিকা প্রকাশের পরই তৃণমূলের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ করেছেন দক্ষিণ ২৪ পরগনার জয়নগর-মজিলপুরের পুর প্রশাসক ও কংগ্রেস নেতা সুজিত সরখেল।

জয়নগর পুর এলাকায় মোট ২১ জনের নাম এই তালিকায় উঠেছে। অভিযোগ উঠেছে, দীর্ঘ সময় ধরে পুরোহিতের কাজ করছেন এমন অনেক ব্যক্তি আছেন, যাঁদের নাম তালিকা থেকে বাদ পড়েছে। প্রশাসক অভিযোগ করেছেন যে, পুরসভাকে অজ্ঞাত রেখেই তালিকা প্রকাশ করেছে শাসকদল। গতকাল মঙ্গলবার জয়নগরের পুরভবনে এক সাংবাদিক সম্মেলন ডেকে এ বিষয়ে ক্ষোভ উগরে দিলেন তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে। প্রশাসক সুজিত সরখেল এ প্রসঙ্গে জানালেন যে, জয়নগর স্থানের নামকরণই হয়েছে দেবী জয়চণ্ডীর নাম থেকে। কিন্তু জয়চণ্ডী মন্দিরের পুরোহিতের নামই এই তালিকা থেকে বাদ পড়েছে।

এ প্রসঙ্গে তিনি আরো জানান যে, জয়নগরে বহু প্রাচীন মন্দির আছে, কিন্তু সেসব মন্দিরের সঙ্গে যুক্ত পুরোহিতদের অনেকেই এই তালিকায় স্থান পাননি। তাঁর অভিযোগ, তৃণমূল বিধায়ক এর মদতেই পুরসভাকে অজ্ঞাত রেখে পুরোহিতদের এই তালিকা প্রকাশ করা হয়েছে। এক্ষেত্রে বেছে বেছে তৃণমূল কর্মীদেরই ভাতার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। এই কারণেই তিনি তৃণমূলের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ এনেছেন। তবে পুর প্রশাসকের দিক থেকে উঠে স্বজনপোষনের অভিযোগ সম্পূর্ণ নস্যাৎ করতে দেখা গেল স্থানীয় তৃণমূল নেতৃত্বকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *