Breaking News

সাত দফা দাবিতে সারা ভারত সাধারণ ধর্মঘট

Post Views: website counter

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশন সমূহের সম্মিলিত আহ্বানে আগামী ২৬ নভেম্বর ৭ দফা দাবী সমূহের ভিত্তিতে সারা ভারত সাধারণ ধর্মঘটের সমর্থনে সিআইটিইউর কাঁথি রিজিওনাল কমিটির অফিসে নেতৃবৃন্দের একটি বৈঠক আয়োজিত হয়।

দাবী সমূহের মধ্যে অন্যতম হল আয়কর আওতার বাহিরে সমস্ত পরিবারকে মাসে অন্তত ৭৫০০ টাকা করে আগামী ৬ মাস প্রদান, সবাইকে মাসে ১০ কেজি করে খাদ্য সামগ্রী প্রদান, এমজিনারেগা-র পরিধি বাড়িয়ে গ্রামে ও শহরে বছরে অন্ততঃ ২০০ দিনের কাজের নিশ্চয়তা প্রদান, কৃষি ও কৃষক স্বার্থ বিরোধী কালাকানুন ও শ্রমিক বিরোধী লেবার কোড বাতিল, রেল,কয়লা,প্রতিরক্ষা, ব্যাঙ্ক- বীমা সহ লাভজনক রাষ্ট্রায়ত্ত ক্ষেত্র ও আর্থিক প্রতিষ্ঠানের বেসরকারি করনের অপপ্রয়াস রোধ ইত্যাদি দাবী সমূহ অন্যতম।

সভায় উপস্থিত ছিলেন সিআইটিইউ নেতা হরপ্রসাদ ত্রিপাঠী, মামুদ হোসেন, কানাই মুখার্জি, সুতনু মাইতি, জয়দেব পণ্ডা, মানিক জানা প্রমুখ নেতৃবৃন্দ। সিআইটিইউ নেতা হরপ্রসাদ ত্রিপাঠী জানান সমস্ত ট্রেড ইউনিয়ন সমূহ, ১২ ই জুলাই কমিটি, ব্যাঙ্কও বীমা কর্মচারী ফেডারেশন,পেনসনার্স সমিতি, কর্মচারীদের ফেডারেশন সমূহের নেতৃত্ব কে নিয়ে প্রস্তুতি সভা খুব শীর্ঘই আহুত হবে।

সিআইটিইউ নেতা মামুদ হোসেন বলেন কেন্দ্র ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির ফলশ্রুতিতে সাধারণ মানুষ বিশেষ করে কৃষক,শ্রমিক ও বেকারদের নাভিশ্বাস উঠেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের বিপর্যস্ত অবস্থা। মেরুকরণের রাজনীতির পারস্পরিক প্রতিদ্বন্দ্বিতায় কেন্দ্র ও রাজ্য মেতে উঠেছে। মানুষের স্বার্থে আগামী ২৬ নভেম্বর সাধারণ ধর্মঘট সফল করার আবেদন জানান সিআইটিইউ নেতা মামুদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *