Breaking News

সন্তোষ কুমার ঘোষ স্মৃতি স্মারক সন্মান পেলেন সাংবাদিক ইন্দ্রজিৎ আইচ

Post Views: website counter

 

বাংলা শিল্পী সাহিত্যিক সমাজ কর্মী সাংবাদিক সমিতির উদ্যোগে আম্বেদকার কালচারাল কলেজ ও জলঙ্গি সাহিত্য পত্রিকার সহযোগিতায় কিংবদন্তি কৌতুক অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায় ও বিশ্ববরেণ্য সাংবাদিক ও সাহিত্যিক সন্তোষ কুমার ঘোষ এর জন্ম শতবর্ষ কে স্মরণীয় করে রাখতে তাদের জীবন প্রতিভা প্রচার ও প্রসারের উদ্দেশ্য বাংলার কৃতি শিল্পী, সমাজসেবী, কলাকুশলী ও সাংবাদিকদের ভানু ব্যানার্জী ও সন্তোষ কুমার ঘোষ স্মৃতি স্মারক সন্মান ২০২০ প্রদান উৎসব অনুষ্ঠিত হলো কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল ট্রাস্ট ভবনে ।

এই উৎসবের সূচনা করেন বিজ্ঞানী অধ্যাপিকা শর্মিষ্ঠা বোস,ডঃ গোপাল খেত্রী, জলঙ্গি পত্রিকার সম্পাদক চিন্ময়ী বিশ্বাস, অভিনেতা ধীরু ব্যানার্জী, ডাঃ প্রকাশ মল্লিক, আইনজীবি প্রদীপ বড়াল। সকলেই তাদের ভাষণে ভানু ব্যানার্জী ও সন্তোষ কুমার ঘোষের কর্মকাণ্ডের কথা উল্লেখ করেন। এই বছর প্রয়াত খ্যাতনামা সাংবাদিক ও সাহিত্যিক সন্তোষ কুমার ঘোষ স্মৃতি সন্মান পেলেন এই বাংলার আর এক জনপ্রিয় সাংবাদিক, চিত্রগ্রাহক ও সাহিত্যিক ইন্দ্রজিৎ আইচ।

তার হাতে স্মারক ও মানপত্র তুলে দেন ডঃ গোপাল খেত্রী, ডাঃ প্রকাশ মল্লিক, অধ্যাপিকা ও বিজ্ঞানী শর্মিষ্ঠা বোস, অভিনেতা ধীরু ব্যানার্জী, আইনজীবি প্রদীপ বড়াল ও শিল্পী চিন্ময়ী বিশ্বাস।ইন্দ্রজিৎ আইচ দীর্ঘ ২৫ বছর ধরে সাংবাদিকতা করছেন, পাশাপাশি তার ৮ টি গ্রন্থ প্রকাশিত হয়েছে এতি মধ্যেই। সাংবাদিকতার পাশাপাশি কবিতা, গল্প, নানা বিষয়ের উপর সম্পাদনা মূলক বই তিনি লিখেছেন ও করেছেন। এর জন্য তিনি বহু পুরস্কার পেয়েছেন।

ইন্দ্রজিৎ আইচ সেদিন তার ভাষণে ভানু ব্যানার্জী ও সন্তোষ কুমার ঘোষ এর জীবনের বিভিন্ন দিকের কথা তার আলোচনায় তুলে ধরেন। পাশাপাশি এই সন্তোষ কুমার ঘোষ স্মৃতি স্মারক সন্মান পেলেন অতিত দিনের জনপ্রিয় ফটোগ্রাফার ও নিউস স্টারডম এর সম্পাদক গোপাল দেবনাথ, নিউস ২৪ এর সম্পাদক উমেশ রায়। পাশাপাশি ওই দিন ভানু ব্যানার্জী স্মৃতি স্মারক সন্মান পেলেন সুরেন্দ্রনাথ সিং, মিলন বসু, পিঙ্কি বিশ্বাস, চিন্ময়ী বিশ্বাস, তাপস সাহা, বিজয় শেঠ, সন্তোষ কুমার রায়, দেবরাজ ব্যানার্জী, কৃষ্ণবন্ধু ধর, মিতা ব্যানার্জী, হিন্দোল মিত্র, পার্থ সারথি বড়, মুনমুন বিশ্বাস, তপন কুমার দাস, শ্রীকান্ত দাসগুপ্ত, ধীরু ব্যানার্জী।

মঞ্চে উপস্থিত সকল গুণীজনের হাতে স্মারক ও মানপত্র তুলে দেন অনুষ্ঠানের সম্পদক প্রদীপ বড়াল, গরীব ও দুস্থ কিছু মহিলা ও শিশুদের হাতে বস্ত্র ও জামা কাপড় তুলে দেন চিন্ময়ী বিশ্বাস। সব মিলিয়ে সমগ্র অনুষ্ঠান টি এক কথায় অনবদ্য হয়ে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *