Breaking News

উত্তর দুরমুঠ উপ স্বাস্থ্য কেন্দ্রের চারপাশ জুড়ে ঝোপ ঝাড়

Post Views: website counter

পূর্ব মেদিনীপুর জেলার দেশপ্রাণ ব্লকের সরদা অঞ্চলের উত্তর দুরমুঠ উপ স্বাস্থ্য কেন্দ্রের চারপাশে জমাজল, আমফান দুর্যোগে উপড়ে পড়া গাছের সারি ও ঝোপঝাড়ে পোড়ো বাড়ীর চেহারা নিয়েছে। উপ স্বাস্হ্য কেন্দ্রে যাওয়ার রাস্তায় জল জমে জলাশয়ের রূপ পেয়েছে। পঞ্চায়েত বা স্বাস্থ্য প্রশাসনের কোন হেলদোল নেই।

অথচ উপ স্বাস্হ্য কেন্দ্র সমূহ এখন গর্ভবতী মা ও সদ্যোজাত শিশু, বাচ্চাদের ভ্যাকসিন ও প্রতিষেধক টীকাকরন সহ প্রাথমিক চিকিৎসার জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। অথচ গত ৫ মাস আনফান দুর্যোগের পর বড় বড় গাছ পড়ে উপস্বাস্হ্যকেন্দ্র যাওয়ার রাস্তা অবরোধ হয়ে আছে। উপর্যুপরি নিম্নচাপের অতিবৃষ্টিতে রাস্তা জমাজলে থৈথৈ। নূন্যতম উদ্যোগে অভাবে মানুষের বিশেষ করে মা ও শিশুদের চিকিৎসা পরিষেবা ব্যহত হচ্ছে।

সিপিআইএম নেতা তথা প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন দেশপ্রাণ ব্লকের বিডিও মনোজ মল্লিক ও নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ই-মেইল বার্তা পাঠিয়ে অবিলম্বে উত্তর দুরমুঠ উপস্বাস্হ্য কেন্দ্রের চিকিৎসা পরিষেবা সুনিশ্চিত করতে রাস্তাঘাটের জলনিষ্কাশন, ভূপতিত গাছের অপসারণ ও গাছ-গাছালি এবং ঝোপঝাড় পরিষ্কার করা সহ উন্নত পরিকাঠামো গড়ে তোলার দাবী জানিয়েছেন।

সিপিআইএম নেতা মামুদ হোসেন বলেন রাজ্য সরকারের অবহেলায় ও নিষ্ক্রিয়তায় চিকিৎসা পরিষেবা কোমায় আচ্ছন্ন। শুধু পাইয়ে দেওয়ার রাজনীতি করে ভোট ব্যাঙ্ক পরিপুষ্ট করতে গিয়ে স্বাস্থ্য, রাস্তাঘাট, যোগাযোগ ব্যবস্হা সবই কোমায় আচ্ছন্ন। সাধারণ মানুষের স্বার্থে লাগাতার আন্দোলন ও সংগ্রামই এই নৈরাজ্য থেকে মুক্তির পথ বলে অভিমত প্রকাশ করেন সিপিআইএম নেতা মামুদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *