Breaking News

এবার পুজোয় বাংলা পপ

Post Views: website counter

ইন্দ্রজিৎ আইচ

মাইকেল জ্যাকসন, অ্যাবা, ম্যাডোনা, নাজিয়া হাসান, আলিশা চিনয় এই সব নাম গুলো মনে করিয়ে দেয় পপ্ মিউজিকের এক সোনালি অধ্যায়ের কথা।সেই ধারাকে বাংলা গানে ফিরিয়ে আনার কাজে ব্রতী হয়েছেন দেবাঞ্জলি লিলি, বুটি এবং অভিরূপ। “ফিরে আয়” এই গান মুক্তি পেল আমারা মিউজিক থেকে। ‘ফিরে আয়’ গানটা বাংলা সংগীতে সম্পূর্ণ নতুন একটি ঘরানার, শোনার পাশাপাশি দৃশ্যতও অন্যরকম লাগবে।

করোনার এই ভয়াবহ পরিস্থিতিতেও ভালো থাকার এক অন্যতম উপাদান হল মিউজিক। তাই তিন গানবন্ধু দেবাঞ্জলি লিলি, যার কণ্ঠ নানা ওয়েব সিরিজ, টলিউডে ও দুই বাংলার নানা টিভি সিরিয়ালে শুনে থাকবেন, এবং ক্যাকটাস ব্যান্ডের দুই অতি পরিচিত মিউজিসিয়ান বুটি এবং অভিরূপ মিলে নিয়ে এল “ফিরে আয়”।

অনেক উদ্বেগের মুখোমুখি হয়েছিলেন তারা নিজের সাথে সময় কাটাতে এবং সংগীত নিয়ে নতুন কিছু করতে তৈরি হল বাংলা পপ্। বাংলা গানের দুনিয়ায় এটা একটা নতুন ধারা যা একই সাথে প্রাণবন্ত এবং চটকদার।বুটি গানটির সুরারোপ করেন অন্যদিকে রাতারাতি অভিরূপ গানের কথা লিখে ফেলেন, এবং দেবাঞ্জলি লিলি তার মনমুগ্ধকর কন্ঠের জাদু দিয়ে গানটা রেকর্ড করে ফেলেন।

গানটি আন্তর্জাতিক পপ্ মিউজিকের গুণাবলিকে মাথায় রেখেই সায়ান ঘোষ সাউন্ড মিক্সিং দক্ষতার সাথে করেন।আজকের অডিও ভিজ্যুয়াল বিনোদনের যুগে, কেবলমাত্র ভাল মানের অডিও কোনও গানে পুরো ন্যায়বিচার করে না। এটার জন্য একটি সমান আকর্ষণীয় মিউজিক ভিডিও থাকা দরকার। লকডাউনের সময়, সমস্ত বিধিনিষেধের সাথে, তারা কেবল পৃথকভাবে বাড়ি থেকে ভিডিও গুলি করতে পারে।

গানটার এই আকর্ষণীয় মিউজিক ভিডিও অ্যাডির স্টুডিওয় তৈরি। এইভাবেই “ফিরে আয়” এর যাত্রা শুরু হয়। নতুন মিউজিককে প্ল্যাটফর্ম দেওয়ার জন্য বিশেষ ভাবে পরিচিত “আমারা মিউজিক”।সেখান থেকেই প্রকাশ পেল বাংলায় পপ্ গান “ফিরে আয়”। “এক সাথে যাই” এর পর, এই তিন গান বন্ধুর লকডাউন পিরিওড এটি দ্বিতীয় বাংলা পপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *