Breaking News

শারোদৎসবের আগে ঝাড়গ্রামের অসহায় শিশুদের পাশে দাঁড়ালো আলো ট্রাস্ট

Post Views: website counter

 

আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা শিশুদের মুখে হাসি ফোটাতে এগিয়ে এলো আলো ট্রাস্ট।কলকাতা ও দক্ষিণবঙ্গ জুড়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন “আলো ট্রাস্ট” আবারও মানবিকতার নিদর্শন রাখলো।

শুক্রবার সকালে ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম শহরের গাইঘাটার কুষ্ঠ কলোনী এলাকার আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা ২০ জন শিশুর হাতে শারদোৎসবের উপহার হিসেবে নতুন জামা-কাপড় তুলে দেওয়া হলো। এদিনের কর্মসূচিতে যোগ দিতে কলকাতা থেকে ঝাড়গ্রামে উপস্থিত হয়েছিলেন আলো ট্রাস্টের চেয়ারম্যান কমল কৃষ্ণ কুইলা, উপস্থিত ঝাড়গ্রামের বিশিষ্ট সমাজসেবী চন্দন শতপথী, সমাজসেবী তমাল চক্রবর্তী সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

উল্লেখ্য এর আগে করোনা আবহে লকডাউনের সময় অভুক্ত মানুষের বাড়িতে খাদ‍্যদ্রব‍্য পৌঁছে দেওয়া,আমফান ঝড়ে বিধ্বস্ত সুন্দরবনের বিভিন্ন এলাকায় ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া থেকে শুরু করে রক্তদান শিবির আয়োজন, বৃক্ষরোপণ, দরিদ্র ছাত্রছাত্রীদের বই কিনে দেওয়া, স্কলারশিপের ব‍্যবস্থা, মডেল ভিলেজ ক‍্যাম্পেনিং, রাজ‍্য ও জাতীয়স্তরে বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন, দেশ-বিদেশের গুণীজনদের বিভিন্ন ধরনের পুরস্কার প্রদানের মাধ্যমে সম্মাননা জ্ঞাপনসহ বিভিন্ন কর্মসূচি সারাবছর ধরেই আলো ট্রাস্টের পক্ষ থেকে গ্রহণ করা হয়ে থাকে বলে জানান, আলো ট্রাস্টের চেয়ারম্যান কমল কৃষ্ণ কুইলা।

তিনি আরও বলেন, শুধুমাত্র কিছু দুঃস্থ শিশুর মুখে হাসি ফোটাতেই এই অতিমারিতেও, ঝুঁকি নিয়ে সুদূর কলকাতা থেকে দীর্ঘপথ অতিক্রম করে ঝাড়গ্রামের কুষ্ঠ কলোনীতে ছুটে এসেছেন। পাশপাশি আলো ট্রাস্টের তরফে কমলবাবু স্বেচ্ছাসেবী সংগঠন “আমাদের অঙ্গীকার” এবং যেসমস্ত শুভানুধ্যায়ীদের সহযোগিতায় এদিনের কর্মসূচি সম্পন্ন হয়,তাঁদেরকে আলো ট্রাস্টের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

আগামীদিনে প্রশাসনিক সহযোগিতা নিয়ে কুষ্ঠ কলোনীর উন্নয়নে, সংস্থার তরফ থেকে উদ্যোগ নেওয়ার হবে বলে জানান, আলো ট্রাস্টের চেয়ারম্যান কমল কৃষ্ণ কুইলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *